• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দাবি বাস্তবায়ন না হলে রবি ও সোমবার বিক্ষোভ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ০২:৪৮ পিএম
দাবি বাস্তবায়ন না হলে রবি ও সোমবার বিক্ষোভ

নিরাপদ সড়ক চেয়ে ৯ দফা বাস্তবায়ন না হলে রোববার ও সোমবার বিক্ষোভের ডাক দিয়েছে রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বরের মোড়ে বিক🤡্ষোভরত শিক্ষার্থীরা।

শনিবার (২৭ নভেম্বর) দ♔ুপুর সোয়া ১২টার দিকে ধানমন্ডির বিভিন্ন সিগন্যালে থাকা প্রাইভেট কার, বাস এবং মোটরসাইকেল চালকের লাইসেন্স পরীক্ষা করছে তারা।

ধানমন্ডি থানা এলাকাꦿর এক ট্রাফিক কর্মকর্তা বলেন, “ইউনিফর্ম এবং ইউনিফর্ম ছাড়া প্রায় শতাধিক শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়েছে। তারা যানচলাচল নিয়ন্ত্রণ করতে চাইছে।”

আন্দোলনকারীদের সড়ক থেকে সরি🌼য়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।

শিক্ষার্থীদের ৯ দফা দাবি হচ্ছে, নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈমসহ সড়ক দুর্ঘটনায় নিহত সব শিক্ষার্থীর পরিবারকে ক্ষ෴তিপূরণ দিতে হবে। সড়ক দুর্ঘটনায় আহত সব যাত্রী ও পরিবহন শ্রমিকদের যথাযথ ক্ষতিপূরণ ও পুনর্বাসন নিশ্চিত করতে হবে। ঢাকাসহ সারা দেশে সড়ক, নৌ ও রেলপথে শিক্ষার্থীদের হাফ পাস নিশ্চিত করে প্রজ্ঞাপন জারি করতে হবে।

💜বৈধ-অবৈধ যানবাহন চালকদের প্রশিক্ষণের মাধ্যমে বৈধতার আওতায় আনতে হবে এবং বিআরটিএর সব কার্যক্রমে নজরদারি ও জবাবদিহি নিশ্চিত করতে হবে। 

এর আগে বুধবার (২৪ নভেম্বর) দুপুর পৌনে ১২টায় গুলিস্তান হল মার্কেটের সামনে রাস্তা পার হওয়ার সময় নাঈম হাসানকে চাপা দেয় ডি🎀এসসিসির ময়লার গাড়ি। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তখন গাড়ির চালক রাসেলকে গ্রেপ্তার করে করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে জানা যায় তিনি চালকের সহকারী ছিলেন।

এ ঘটনার🐈 প্রতিব๊াদে বৃহস্পতিবার নাঈমের মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তির দাবি ও নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নামে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। 

Link copied!