• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ওষুধের দাম কমানো নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০১:২৫ পিএম
ওষুধের দাম কমানো নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ছবি : সংগৃহীত

সবার সহযোগিতা চেয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, “আমি চাই স্বাস্থ্যব্যবস্থাকে সুন্দর করতে। তাই ওষুধের🔯 দাম যদি সহজলভ্য করা যায়, তাহলে আমরা সাধারণ রোগীদের জন্য ভালো কিছু করতে পারব। তবে এটির দাম কমানো বা বাড়ানোর নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।”

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর⛦্শনী কেন্দ্রে এশিয়া এক্সপো-২০২৪ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থীমন্ত্রী।

স্বাস্থীমন্ত্রী বলেন, “এই মুহূর্তে ওষুধের দাম কমানো বা বাড়ানোর ব্যাপারে এখনো কোনো সিদ্ধ🦩ান্ত হয়♚নি। নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে পরে এ বিষয়ে জানানো হবে।”

বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি এবং যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসা🃏ন পাপন বলেন, যে ওষুধের কোয়ালিটি🐓 (মান) ভালো না, সেটা আসলে ওষুধই না। মানের ব্যাপারে গুরুত্ব দিতে হবে আগে।

নাজমুল হাসান পাপন আরও বলেন, “দেশে 🃏ওষুধশিল্পের সক্ষমতা নিয়ে কোনো সন্দেহ নেই। দেশের চাহিদা পূরণ করে বিদেশেও পাঠানো হচ্ছে। করোনার সময়ও পাঠিয়েছি। এখন আমাদের কোয়ালিটির ব্যাপারে গুরুত্ব দিতে হবে।”

সর﷽কারকে সব সময় স্বাস্থ্য খাত নিয়ে সবচে🐭য়ে বেশি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। এ খাতে একসঙ্গে কাজ না করলে বিপদ হতে পারে বলেও মন্তব্য করেন পাপন।

পাপন আরও বলেন, “এ ধরনের এক্সপ🧸ো অভিজ্ঞতা বাড়াবে, আমাদের দেশীয় কোম্পানিগুলোর।”

Link copied!