• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেশকে স্বাবলম্বী করতে সক্ষম হয়েছি : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২৩, ০২:১৩ পিএম
দেশকে স্বাবলম্বী করতে সক্ষম হয়েছি : প্রধানমন্ত্রী
কক্সবাজার-দোহাজারী রেললাইন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

১৫ 🦩বছরে বাংলাদেশ বদলে গেছে মন্তব্য করে প্ꦡরধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের উন্নয়নে নানা উদ্যোগ গ্রহণ করেছে। আমরা দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে সক্ষম হয়েছি।

শনিবার (১১ নভ𝓀েম্বর) দুপুরে চট্টগ্রামের দোহাজারী-কক্সবাজার রেলপথ🌼ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সরকারপ্রধান বলেন, গ্যাস বিক্রি করতে রাজি হয়নি বলেই ২০০১ সালের নির্বা𝓀চনে ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে হারানো হয়েছে। আমি বঙ্গবন্ধুর মেয়ে। ক্ষমতার লোভে দেশের সম্পদ কারও হাতে তুলে দিতে রাজি নই।

কক্সবাজারে ট্রেন দিতে পেরে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, আ🦩জকে আমি সত্যিই আনন্দিত। কক্সবাজারবাসীকে একটা কথা দ🧔িয়েছিলাম, সে কথাটা রাখতে পেরেছি।’

প্রধানমন্ত্রী বলেন, আজকের🍌 দিনটা বাংলাদেশের জনগণের জন্য একটা গর্বের দিন। কারণ কক্সবাজার এমন একটি সমুদ্র সৈকত যা বিশ্বে বღিরল। বিশ্বের সবচেয়ে দীর্ঘতম বালুকাময় সমুদ্র সৈকত। ৮০ মাইল লম্বা (১২০ কিলোমিটার) এবং সম্পূর্ণটাই বালুকাময়। পৃথিবীতে এত বড় বালুকাময় সমুদ্র সৈকত আর নেই। এই কক্সবাজারের সঙ্গে রেল সংযোগ করতে পেরে আমি সত্যিই খুব আনন্দিত। আমি জানি এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের এটা একটা দাবি ছিলো, আজকে সেটা পূরণ হলো।

তিনি আরও বলেন, পঞ্চগড় থেকে যেন কক্সবাজার আসা যায় সেই ব্যবস্থাও করতে হবে। একইভাবে🤪 রাজশাহী, সুন্দরবন থেকে যেন আসা যায় সেটিও করতে হবে। কক্সবাজারবাসীকে অনুরোধ করব তারা যেন এখন আমাদের দেশের অন্য অঞ্চলগুলো ঘুরে দেখে আসেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ট্রান্স-এশিয়ান নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত হতে চাই। আমরা আধুনিক রেল স্টেশন বানিয়েছি। আপনারা এটা যত্ন নিয়ে ব্যবহার করবেন। কোনো কিছু নষ্ট করবে🀅ন💫 না। 

অনুষ্ঠানে রেলপথ নির্মಞꦡাণের সঙ্গে যারা জড়িত ছিল সবাইকে ধন্যবাদ জানান বঙ্গবন্ধুকন্যা।

উদ্বোধনী অনুষ্ঠান ও সুধী সমাবেশে স🍬ভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, রেলপথ মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, রেলপথ মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন কবির, রেলওয়ের মহাপরিচালক কামরুল হাসান, দোহাজারী কক্সবাজার রেলপথ নিജর্মাণকাজের প্রকল্প পরিচালক মো. সুবক্তগীন।

রেলপথ উদ্বোধন ও সুধী সমাবেশে বক্তব্য শেষে বেলা দেড়টায় আইকনিক স্ℱটেশন থেকে রামুর উদ্দেশে ছেড়ে যায় প্রথম ট্রেন। লাল-সবুজের সেই ট্রেনে চড়েই রামু পৌঁছলেন সরকারপ্রধান।

Link copied!