• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সব এলাকার পানির মূল্য এক হওয়া উচিত নয় : স্থানীয় সরকারমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ০৪:৩৩ পিএম
সব এলাকার পানির মূল্য এক হওয়া উচিত নয় : স্থানীয় সরকারমন্ত্রী
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি : প্রতিবেদক

ধনাঢ্য এলাকার পানির মূল্য আর মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত অধ্যুষিত♉ এলাকার পানির মূল্য এক হওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ।

রোববার (২১ জানুয়ারি) ওয়াসা ভবনে সংস্থাটির সকল স্তরের কর্ম🥂কর্তা কর্মচারীর সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ভর্তুকির টাকায় ধনীদের পানি সরবরাহ করা যৌক্তিক কিনা—এ প্রশ্ন রেখে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, “ঢাকা ওয়াসার ১ হাজার লিটার পা‌নি উৎপাদনে খরচ হয় ২৬ থেকে ৩০ টাকা। ৩০ টাকা য‌দি উ🦋ৎপাদন খরচ হয়, 𝔍আর আমি য‌দি তা ১৫ টাকায় বি‌ক্রি ক‌রি, তাহলে বা‌কি ১৫ টাকা ভর্তুকি কে দেবে? সরকারি টাকা দিয়ে কি আমি এখানে ক্ষতিপূরণ দেব? এটা কি যৌ‌ক্তিক বিষয় কিনা প্রশ্ন আমার।”

ওয়াসার দক্ষতায় সন্তুষ্টি প্রকাশ করে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, “এক সময় মানুষ পানির জন্য কলসি নিয়ে মিছিল করলেও সে চিত্র বর্তমান ꦿবাংলাদেশে নেই। কারণ ঘনবসতিপূর্ণ ঢাকা শহরের জন্য ﷺসুপেয় পানি সরবরাহের দায়িত্বটি ঢাকা ওয়াসা ঠিকভাবে করতে পেরেছে।”

তাজুল ইসলাম আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যে অবস্থানে নিতে চান, সে লক্ষ্যে পৌঁছাতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বাঙালি এখন আর ভিক্ষুক আর দারিদ্র্য পীড়িত দেশ নয়। সারা পৃথিবীর বুকে ন💞িজের অবস্থান তৈরি করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।”

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম 𒅌এবং সভাপতিত্ব করেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান। এ ছাড়াও ঢাকা ওয়াসার চেয়ারম্যান প্রফেসর ড. সু‌জিত কুমার বালা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

Link copied!