• ঢাকা
  • সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১, ৫ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রচলিত অপরাধের ধরন পরিবর্তন হয়েছে : আইজিপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৮:২৯ পিএম
প্রচলিত অপরাধের ধরন পরিবর্তন হয়েছে : আইজিপি
আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবি : সংগৃহীত

আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং বৈশ্বিক পরিবর্তিত সমাজ ব্যবস্থায় অপরাধীদের কার্যক্রমে বহুমাত্রিকতা সংযোজিত হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেছেন, “তথ্যপ্রযুক্তির ও যোꦺগাযোগের কার্যক্রম বৃদ্ধি পাওয়ায় অপরাধীদের অপরাধের ধরন পরিবর্তন হয়েছে।”

শনিবার (১৭ 🌞ফেব্রুয়ারি) পুলিশ স্টাফ কলেজে ‘মাস্টার্স অব অ্যাপ্লাইড ক্রিমিনাল অ্যান্ড পুলিশ ম্যানেজমেন্ট’ প্রোগ্রামের অষ্টম ব্যাচের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামু🐎ন বলেন, “প্রচলিত অপরাধের ধরন যেমন পরিবর্তন হয়েছে, তেমনি ডিজিটালাইজড পদ্ধতির অপরাধ সংযোজিত হয়েছে। বাংলাদেশ পুলিশ উচ্চতর শিক্ষা ও প্রযুক্তিগত উন্নয়নের মাধ্যমে সেসব অপরাধ মোকাবিলায় ন♔িরলসভাবে কাজ করে যাচ্ছে।”

আইজিপি বলেন, “সফলতার সঙ্গে সব ধরনের দেশীয়, আঞ্চলিক 💜এবং আন্তর্জাতিক বহুমাত্রিক অপরাধ মোকাবিলায় শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা ✤কার্যক্রম চালিয়ে যাচ্ছে বাংলাদেশ পুলিশ।”

চৌধুরী আ🌠বদুল্লাহ আল-মামুন আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক ইচ্ছার ফলে ২০০০ সালে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের যাত্রা শুরু হয়। এরপর থেকে প্রতিষ্ঠানটি প্রশিক্ষণ ও গবে🌞ষণায় বিশেষ অবদান রেখে চলেছে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!