• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শহীদ মিনারে ট্রেইনি চিকিৎসকদের অনশন


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৯, ২০২৩, ০২:৫০ পিএম
শহীদ মিনারে ট্রেইনি চিকিৎসকদের অনশন

ভাতা বৃদ্ধি ও নিয়মিত করার দাবিতে কর্মবিরতি ও গণঅনশন কর্মসূচি পা🍒লন করছেন বিএসএমএমইউ ও বিসিপিএসের অধিভুক্ত পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা।

রোববার (৯ জুলাই) সকাল ১০টায় পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস্ অ্🍷যাসোসিয়েশনের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

কর্মসূচি চলাকালীন প্রা🍸ইভেট ট্রেইনি চিকিৎসক মোজাম্মেল হোসেন বলেন, “এই অনশনের কারণে আমরা যদি কেউ অসুস্থ হই এর দায়িত্ব নিতে ဣহবে। বাংলাদেশের মানুষদের বাঁচাতে ডাক্তারদের বাঁচাতে হবে। আমরা রাস্তায় বসে থাকতে চাই না, আমরা হাসপাতালে ফেরত যেতে চাই, রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে চাই।”

ড. বেনজির বেলাল খান নামের আরেক চিকিৎসক বলেন, “আমাদের কর্মসূচি প্রত্যাহার করে নিয়ে ট্রিটমেন্টে যোগ দিতে বলা হচ্👍ছে। আমারও চাই রোগীদের সেবা দিতে। আমরা চাই না রোগীরা কোনো ভোগান্তিতꦡে পরুক। তাই আমাদের অনুরোধ খুব দ্রুত যেন আমাদের দাবিগুলো পূরণ করা হয়।

পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস্ অ্যাসোসিয়েশনের ভাইস প্꧂রেসিডেন্ট ডা. হাবিবুর রহমান ব𒁏লেন, “আমাদের দাবি একটাই ভাতা বৃদ্ধিকরণ। আমরা প্রতিদিন কর্মসূচি ঠিক করি। আজকে গণঅনশন কর্মসূচি পালন করছি। পরবর্তী কর্মসূচি আমরা আলোচনা করে ঠিক করব। সেটা জাতীয় প্রেস ক্লাব কিংবা শাহবাগ অবরোধও হতে পারে।”

আন্দোলনকারী একাধিক চিকিৎসকের সঙ্গে কথা হলে তারা বলেন, “আমরা রোগীদের ভোগান্তিতে ফেলতে চাই না। আমরা চাই আমাদের দাবি মেনে নেওয়া হোক। বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে ২০ হাজার টাকﷺাতে পরিবার চালানো, নিজে চলা অনেক কষ্টসাধ্য। এশিয়ার মধ্যে সবচেয়ে কম ভাতা দেওয়া হয় আমাদের দেশের ট্রেইনি ডাক্তারদের। ভারতে এই ভাতা দেড় লাখ রুপি, পাকিস্তানে প্রায় পঁচাত্তর হꦓাজার রুপি। ভাতা নিয়মিত করার পাশাপাশি নামমাত্র ভাতা ২০ হাজার টাকা থেকে বৃদ্ধি করে ৫০ হাজার করা হোক।”

আন্দোল🗹নকারীরা আরও বলেন, “আমাদের দাবির পরিপ্রেক্ষিতে প্রজ্ঞাপন দিলে আমরা এখনই কাজে ফিরে যাব। আমরা হাসপাতালে ফিরে যেতে চাই, রোগীদের চিকিৎসা করতে চা🐼ই।”

এ সময় আন্দোলনকারীরা ‘ক্ষুধা পেটে সেবা নয়, অধিকার চাই, ভিক্ষা নয়’, ‘যদি চাও ভালো চিকিৎসা করো আমাদের বাঁ▨চার ব্যবস্থা’, ‘ডাক💖্তার যখন পথে নামে দেশের সম্মান কোথায় থাকে’, ‘আশ্বাস নয়, প্রমাণ চাই, ৫০ হাজার ভাতা চাই’, ‘পেটে খেলে পিটে সয় সেবা তো আর পণ্য নয়’, ‘পেটে আমার ক্ষুধা সেবা দিব কোথা’সহ বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

Link copied!