• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘১০ টাকার প্রকল্পে ৫ টাকা ঘুস দিয়ে কাজ করা চলবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০৯:৫২ পিএম
‘১০ টাকার প্রকল্পে ৫ টাকা ঘুস দিয়ে কাজ করা চলবে না’
পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম। ছবি : সংগৃহীত

১০ টাকার প্রকল্পে ৩ ও ৫ টাকা ঘুস দিয়ে বাকি ৫ টাকা দিয়ে কাজ করা চ🉐লবে না বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম। তিনি বলেছেন, “প্রকল্প বাস্তবায়ন পর্যায়ে একে, ওকে কমিশন দেওয়া কঠোরভাবে দমন কর𝐆তে হবে। এ বিষয়ে কর্মকর্তাদের কঠোর থাকতে হবে।”

বুধবার (১০ জুলাই) বাস্তবায়ন, পরিবীক্ষণ ও 🐎মূল্যায়ন বিভাগ (আইএমইডি)🃏 পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।

শেরেবাংলা নগরের বাংলাদেশ ক্রয় কর্তৃপক্ষের (বিপিপিএ) সম্মেলন কক্ষে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সময় আব্দুস সালাম বলেন, “যে কোনো অনিয়ম দূর করতে༒ হবে। প্রকল্প শেষ করাটা গুরুত্বপূর্ণ। কথায় কথায় প্রকল্পের মেয়াদ বাড়াতে আসবে, এটা হবে না।”

পরিকল্পনামন্ত্রী বলেন, “বর্তম🧸ানে ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন হচ্ছে। প্রায় ১ হাজার ৪০০-এর মতো প্রকল্প চলছে। এগুলো যদি সঠিকভাবে বাস্তবায়ন না হয়,🍬 তাহলে কষ্টার্জিত অর্থ কাজে লাগবে না।”

কর্মকর্তাদের উদ্দেশে আব্দুস সালাম বল🌱েন, “আপনাদের মূল্যায়ন সঠিকভাবে হতে হবে। আগে জেনে তারপর মূল্যায়ন করতে যাবেন। আমাদের বৈদেশিক ঋণের ওপর নির্ভরতা কমাতে হবে। এখন এডিপির ১ লাখ ৬৫ হাজার কোটি টাকা সরকারি তহবিলের, আর বাকি ১ লাখ কোটি টাকা বৈদেশিক ঋণ আছে। দিন দিন সেটিও কমিয়ে আনতে হবে।”

আব্দুস সালাম আরও বলেন, “আপনাদের সহায়তা পেলে সম্পদের সঠিক ব্যবহার✅ করা যাবে। যদিও আইএমইডির জনবল সংকট আছ💃ে। অনেক সমস্যাও আছে। এরপরও দায়িত্ব পালন থেকে পিছপা হলে চলবে না।”

মতবিনিময়ের সময় আইএমইডির সচিব আব⛄ুল কাশেম মো. মহিউদ্দিন এবং বিপিপিএর প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) শোহেলেরไ রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!