• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিশু নিপীড়নের দায়ে গ্রেপ্তার হয়েছেন প্রথম আলোর সাংবাদিক!


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩, ০৫:০০ পিএম
শিশু নিপীড়নের দায়ে গ্রেপ্তার হয়েছেন প্রথম আলোর সাংবাদিক!

ডিজিটাল নিরাপত্তা🗹 আইনে নয়, বরং শিশু নিপীড়নের দায়ে গ্রেপ্তার করা হয়েছে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে। এমনটাই দাবি করছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

শনিবার (১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ♓্ঞপ্তিতে জানানো হয়, “সম্প্রতি শামসুজ্জামানকে গ্রেপ্তার নিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদে বলা হচ্ছে যে জীবনযাত্রার মান নিয়ে প্রতিবেদন লেখার কারণে তাকে গ্রেপ্তা𒀰র করা হয়েছে। এই তথ্যটি সম্পূর্ণ ভুল ও বানোয়াট। ওই সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে অ্যাবিউজ ও এক্সপ্লয়টেশনের (শিশু নিপীড়ন ও শোষণ) জন্য।”

ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর জীবনযা💜ত্রার খরচ নিয়ে প্রতিদিন প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, “কাউকে এসব প্র𒉰তিবেদন লেখার জন্য গ্রেপ্তার করা হয়নি।”

‘ওই সাংবাদিক ৯ বছরের একটি শিশুকে ১০ টাকা দিয়েছিলেন এবং নিজের ভাষা ওই শিশুকে দিয়ে বলিয়েছিলেন’ অভিযোগ করে বিবৃতিতে আরও বলা হয়েছে, “এটি অবশ্যই চাইল্ড অ্যাবিউ🔴জ ও এক্সপ্লয়েটেশন। দ্বিতীয়ত মহান স্বাধীনতা দিবসে তিনি বাংলাদেশের স্বাধীনতাকে খাটো করে দেখার চেষ্টা করেছেন। এই ধরনের কার্যকলাপও অবশ্যই অপরাধযোগ্য শাস্তি।”

পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, “প্রতিটি নাগরিকের জন্য বাক্‌প্রকাশে স্বাধীনতা বজায় রাখার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু প্রতারণামূলক কাজের মাধ্যমে সামাজিক অস্থিরতা তৈরি🔴 করা সৎ সাংবাদিকতার পরিপন্থী।”

Link copied!