• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার বন্ধে সরকার সজাগ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ০৫:৩৪ পিএম
‘ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার বন্ধে সরকার সজাগ’

সরকার ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার বন্ধের ব্যাপারে সজাগ রয়েছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, “বিশ্বের বিভিন্ন দেশে এ-সংক্রান্ত আইনের গুড প্র্যাকটিস নিয়ে আলোচনা হচ্ছে। তা ছাড়া আইনটি নিয়ে সুশীল সমা🤡জের প্রতিনিধিদের সঙ্গে পরামর্শ করা হচ্ছে।”

বুধবার (২২ মার্চ) আইন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথওা বলা হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্যানুসারে, জেনেভায় জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাই কমিশনার ভলকার তার্কের সঙ্গে সৌজꦕন্য সাক্ষাতের সময় এসব কথা জানান আইনমন্ত্রীꦗ। এ সময় জেনেভাস্থ জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মো. সুফিউর রহমান উপস্থিত ছিলেন।

বৈঠকে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল অফিসের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার কথা উল্লেখ করে আইনমন্ত্রী হাই কমিশনারকে অবহিত করেন। তিনি বলেন,🍃 “প্র♛ধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কার্যকর উদ্যোগের ফলে এই আইনের অপব্যবহার বর্তমানে অনেক কমেছে।”

আইনমন্ত্রী বলেন, “উপাত্ত সুরক🍃্ষা নিশ্চিত করার জন্য, বাংলাদেশ সরকার উপাত্ত সুরক্ষা আইন প্রণয়নের কাজ করছে। সম্প্রতি প্রস্তাবিত আইনের একটি খসড়া প্রকাশিত হয়েছে। আইনটি নিয়ে সরকার বিভিন্ন অংশীজনদের নিয়ে পরামর্শ করছে।”

বৈঠকে হাইকমিশনার জাতিসংঘের সর্বজনীন মানবাধিকার ঘোষণাপত্রের পঁচাত্তর বছর পূর্তি উপলক্ষে তার কার্যালয়ের বিভিন্ন ক⛦ার্যক্রম তুলে ধরে এ বিষয়ে বাংলাদেশ সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Link copied!