• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৭ ঘণ্টা পর চালু হলো ৯৯৯ সেবা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৮:১৭ পিএম
৭ ঘণ্টা পর চালু হলো ৯৯৯ সেবা

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনের কারণে সাময়িক সময়👍ের জন্য বন্ধ হয়ে যাওয়া জাতীয় জরুরি সেবার নম্বর ‘৯৯৯’ চালু হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যায় পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর র🃏হমান এ তথ্য জানান।

মনজুর রহমান বলেন, দুপুর ১২টার দিকে বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর সেবা সাময়িক বন্ধ ছিল। সন্ধ্যা🐷 ৭টার পর পুনরায় সেবাটি চালু হয়েছে।

এর আগে সকাল ৬টার দিকে বঙ্গবাজ🍌ারে এই আগুন লাগে। আনুষ্ঠানিকভাবে এখনো আগুনের কারণ জানা যায়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাহজাহান শিকদার।

সকাল ৬টা ১০ মিনিটে ওই মার্কেটে আগুন লাগার খবর পান তারা। ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটের পাশাপাশি♏ সেনাবাহিনী ও বিমানবাহিন👍ীর দুটি দল প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এরই মধ্যে বঙ্গবাজার মার্কেট, মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান ম🌄ার্কেট পুরোপুরি ভস্মীভূত হয়। পাশের এনেক্সকো টাওয়ার এবং আরও কিছু ভবন ক্ষতিগ্রসꦫ্ত হয় আগুনে।

এদিকে বঙ্গবাজারের পেছনেই শুরু হয়েছে পুলিশ সদরদপ্তরের সীমানা। দুপুরের দিকে ওই সীমানার ভেতরে মূল কম্পাউন্ডের পশ্চিম পাশে একটি চারতলা ভবনের ওপরে চিলেকোঠা থেকে ধোܫঁয়া বের হতে দেখা যায়। এছাড়া ব্যারাক ভবনের তৃতীয় তলা থেকেও ধোঁয়া দেখা যায়।

ফায়ার সার্ভিসের পরিচালক (প্রশিক্ষণ) রেজাউল করিম বল✱েন, “একটি ভবনে সামান্য একটু ক্ষতি হয়েছে, বড় কিছু নয়। আগুন ছড়িয়ে পড়ার শঙ্কায় আগে থেকেই পুলিশ সদর দꦦপ্তরের ভেতর ফায়ার সার্ভিসের দুটি গাড়ি রাখা হয়েছিল। ফলে বিপদ বড় হতে পারেনি।”

Link copied!