• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রোববার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৫:৩৪ পিএম
রোববার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এবার চিনি পাবেন না ক্রেতারা। প্রতি মাসের বিক্রয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (১৩ আগস্ট💟) থেকে পণ্য বিক্রি শুরু হবে।

শনিবার (১২ আগস্ট) এক সংবাদ বিজ🐻্ঞপ্তিতে এ তথ্🌳য জানিয়েছে টিসিবি। 

টিসিবির তথ্যমতে, রোববার সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন মোহাম্মদপুর টাউন হল বাজারসংলগ্ন ৩১নং ওয়ার্ড কাউন🐲্সিলরের কার্যাꦫলয়ের সামনে আগস্ট মাসের বিক্রি কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (ভোজ্যতেল ও ডাল) সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম চলমান। জুলাই থেকে এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে টিসিবির পণ্যের সঙ্গে খাদ্য অধিদপ্তরের ওএমএসের (ওপেন মার্কেট সেল) চাল ভর্তুকি মূল্যে বিক্রয় করা হচ্ছে। শোকাবহ আগস্ট মাসের বিক্রয় কার💙্যক্রম রোববার থেকে ঢাকা মহানগরীসহ সারা দেশে শুরু হচ্ছে।

অন্যদিকে গত মাস থেকে টিসিবির পণ্যের ♓সঙ্গে ওএমএসের চাল পাচ্ছেন কার্ডধারীরা। তবে আগস্টের🌜 বিক্রি কার্যক্রমে থাকছে না চিনি।

টিসিবির পণ্যের সঙ্গে প্রতি মাসে কার্ডধারী পরিবার পাঁচ কেজি করে চাল পাবেন। যার মূল্য হবে প্রতি কেজি ৩০ টাকা। কার্ডধারীরা নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত জায়গা থেকে চালসহ অন্যান্য পণ্য নিতে পারবেন। এছাড়া চালের সঙ্গে একজন ক্রেতা দুই লিটার তেল, দুই কেজি ডাল কিনতে পারবেন। প্র🀅তি লিটার তেল ১০০ টাকা, মসুর ডাল ৬০ টাকা দরে বিক্রি হবে।

Link copied!