• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষার্থীদের অনেক কিছু শেখার আছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ০২:৪৩ পিএম
‘বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষার্থীদের অনেক কিছু শেখার আছে’

শিক্ষার্থীদের বেশি করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী নিয়ে লেখা বই পড়ার আহ্বান জানিয়েছেন সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম🐼 মনু। তিনি বলেছেন, “বঙ্গবন্ধুর জীবন থেকে আমাদের এবং শিক্ষার্থীদের অনেক কিছু শেখার আছে। তার ‘অসমাপ্ত আত্মজীবনী’, 🍎‘কারাগারের রোজনামচা’ বই দুইটি পড়লে বুঝবেন বাংলাদেশের জন্য তিনি কত ত্যাগ স্বীকার করেছেন।”

রোববার (২৬ মার্চ) দুপুরে রাজধানীর এ কে স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা ও দোয়া মা𓄧হফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীই আত্মনির্ভরশীল জাতি তৈরি করবে জানিয়ে কাজী মনিরুল ইসলাম মনু বলেন, “অসমাপ্ত আত্মজীবনী পড়তে পড়তে বারবার ডুবে যাই শৈশব-কৈশোর-যৌবনে। যেখ😼ানে বাধা, সেখানেই ন্যায়ের পথে পরিচালিত হয়েছিলেন বঙ্গবন্ধু। তিনি বাংল♚ার মানুষ হয়েও বিশ্ব মানব হয়ে উঠতে পেরেছিলেন। তিনি নিজ জন্মভূমি ও বিশ্বকে নিয়ে চিন্তা-চেতনায় নিয়োজিত ছিলেন।”

তিনি আরও বলেন, “একজন মানুষ তার দেশ এবং দেশের মানুষকে কত গভীরভাবে ভালোবাসতে পারেন, তা বঙ্গবন্ধুর বই থেকেই আমরা জানতে পারি। যারা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়বে, তারা দক্ষ হবে, যোগ্য হবে এবং নিজেদের মানবিক মানুষ হিসেবে প্রতিষ্ঠ💖িত করতে পারবে।”

বক্তব্য শেষে ব্যক্তি উদ্যোগে শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে জাতির পিত🦩া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্ম𓂃জীবনী বই বিতরণ করেন কাজী মনিরুল ইসলাম মনু।

এ❀ কে স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফজলুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন গভর্নিং বডির সভাপতি মোহাম্মদ আতিকুর রহমান ও যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ নেতা মো. জিয়া উদ্দিন জিয়া প্রমুখ।

Link copied!