• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নিহতদের স্মরণে সারা দেশে রাষ্ট্রীয় শোক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০৮:৪৬ এএম
নিহতদের স্মরণে সারা দেশে রাষ্ট্রীয় শোক

কোটা আন্দোলন ঘিরে নিহত ব্যক্তিদের স্মরণে আজ মঙ্গলবার সারা দেশে শোক প꧟ালন করা হবে। এ দিন কালো ব্যাজ ধারণ এবং মসজিদে দোয়া মাহফিলের এবং মন্দির-গির্জা-প্যাগোডায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। সরকারি-বেসরকারি সব নাগরিক এই কর্মসূচি পালন করতে পারবে।

সোমবার (৩০ জুলাই) মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। পꦇরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচি♌ব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের বৈঠকে এসব সিদ্ধান্তের কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রিসভার বৈঠকে নি🐼হত ব্যক্তিদের স্মরণে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। বৈঠকে কোটা আন্দোলন নিয়ে যে পরিস্থিতি হয়েছিল, সে বিষয়ে একটি প্রতিবেদন উপস্থাপন করা হয়।

পরে এ নিয়ে আলোচনা হয়। সেই আলোচনার ভিত্তিতে ♊শোক প্রস্তাব গ্রহণ করা হয় এবং আগামীকাল (আজ) দেশব্যাপী শোক পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি বলেন, সরকারি-বেসরকারি সব নাগরিক এই কর্𓆏মসূচি পালন করতে পারবে। তবে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার বিষয়ে কোনো সিদ্ধাꦐন্ত হয়নি।

মো. মাহবুব হোসেন জানান, স্বরাষ্ট্রমন্ত্রী গত রবিবার কোটা সংস্কার আন্দোলন ঘি꧒রে সহিংসতায় ✱১৪৭ জনের মৃত্যুর কথা জানিয়েছিলেন। তারপর আরও তিনজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে; অর্থাৎ এ ঘটনায় নিহতের সংখ্যা এখন ১৫০।

নিহতদের মধ্যে পুলিশ, আওয়ামী লীগের নেতাকর্ম✤ী, শিক্ষার্থীসহ বিভিন্꧂ন পেশার মানুষ রয়েছে বলে জানিয়েছেন তিনি।

Link copied!