• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশ ব্যাংক

১৫ বছর ধরে নীরব কর্মকর্তারা হঠাৎ দাবি আদায়ে সরব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ১১:৪৯ এএম
১৫ বছর ধরে নীরব কর্মকর্তারা হঠাৎ দাবি আদায়ে সরব
বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অনিয়ম নিয়ে ১৫ বছর ধরে নীরব থাকা কিছু কর্মকর্তা হঠাৎ সরব হয়ে উঠেছেন। এতদিন সমস্ত অনিয়মে চুপ থাকা এসব কর্মকর্তা সরকার পরিব𝐆র্তনের পর বিভিন্ন দাবি আদায়ে সক্রিয় হয়ে উঠেছেন। অফিস সময়ে সমাবেশ ও মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করছেন। অভিযোগ উঠেছে, ব্যাংক খাত সংস্কারে বাংলাদেশ ব্যাংক যে উদ্যোগ নিয়েছে, তাতেও বাধা হয়ে দাঁড়াচ্ছেন তারা। কেন্দ্রীয় ব্যাংকের অভ্যন্তরীণ পদায়নেও হস্তক্ষেপ করছেন কেউ কেউ।

জানা গেছে, মঙ্গলবার মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছেন এসব কর্মকর্তা। এই মানববন্ধনের কারণ উল্লেখ করে অফিসার্স কাউন্সিলের পক্ষ থেকে কর্মকর্তাদের গ্রুপে যে বার্তা দেওয়া হয়েছে, সেখানে বলা হয়, আগস্টভিত্তিক পদোন্নতি নিয়ে কাউন্সিল কাজ করছে। এ ছাড়া কর্মীদের সর্বোচ্চ উৎসাহ বোনাস, আগের নীতির কারণে যারা বঞ্চিত ছিলেন তাদের পদোন্নতির ব্যবস্থা, অযৌক্তিকভাবে যাদের ইনক্র🍃িমেন্ট বন্ধ করা হয়েছিল তা পুনর্বহাল, ওপরের পদে পদোন্নতির জꦓন্য ব্যাংকিং ডিপ্লোমা বাধ্যতামূলক করার বিধান বাতিল ও বিদেশ ভ্রমণ নীতিমালা সহজ করার কথা বলা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার𝐆 মানববন্ধন করেন এসব কর্মকর্তার। সেদিন তারা ডেপুটি গভর্নর নিয়োগ নিয়ে নানা দাবি তুলে ধরেন। গত সপ্তাহে গভর্নর আহসান এইচ মনসুরের সঙ্গে কর্মকর্তাদের একটি দল দেখা কর🍷ে সুযোগ-সুবিধা বাড়ানোসহ বিভিন্ন দাবি জানায়।

কেন্দ্রীয় ব্যাংকের উচ্চপর্যায়ের একজন কর্মকর্তা গণমাধ্যমকে জানান, আব্দুর রউফ তালুকদার ও ফজলে কবির গভর্নরের দায়িত্ব নেওয়ার পর কিছু সুযোগ-সুবিধা কমিয়ে দিয়েছেন। সেটা ধীরে ধীরে ফেরত দেওয়া হবে। তবে সরকার পরিবর্তনের পর কিছু কর্মকর্ত༒ার উচ্ছৃঙ্খল আচরণ সবাইকে হ🃏তাশ করেছে।

সূত্র : প্রথম আলো

Link copied!