• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতীয় ভিসা কেন্দ্রে বাড়তি নিরাপত্তা চেয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৭:৩৬ এএম
ভারতীয় ভিসা কেন্দ্রে বাড়তি নিরাপত্তা চেয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি

রাজধানীর যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের ভেতরে বিক্ষোভের কারণে বাড়তি নিরাপত্তাব্যবস্থা নিতে বাংলাদেশ সরকারকে𓆉 অনুরোধ জানিয়েছে ভারতীয় হাইকমিশন।

স🔯োমবার (২৬ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো এক কূটনৈতিক পত্রে ভবিষ্যতে༺ এ ধরনের পরিস্থিতি এড়াতে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

এদিন রাতে পররাꦆষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকায় ভ▨ারতীয় হাইকমিশন এ তথ্য নিশ্চিত করেছে।

ভারতীয় হাইকমিশন সূত্রে জানা গেছে, ভারতীয় ভিসার জন্য আবেদনকারীরা তাদের পাসপোর্ট ফেরত চেয়েছিলেন। ফলে তাদের পাসপোর্ট ফেরত দেওয়া হচ্ছিল। কিন্তু পাসপোর্ট ফেরত নিতে গিয়ে হঠাৎ কিছু ব্যক্তি বিক্ষোভ করেন। ভিসা কেন্দ্রের কর্মীদের হুমকি দিতে থাকেন তারা। এতে স্বাভাবিকভাবেই ভড়কে যান ভিসা কেন্দ্রের লোকজন। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে তাদের মধ্যে নিরাপত্তাহীনতা তৈরি হয়। অবশ্য পুল🌜িশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছানোর কারণে পরিস্থিতি সহজেই নিয়ন্ত্রণে আসে।

সূত্রটি জানায়𓃲, ভবিষ্যতে যাতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি না হয়, তা এড়াতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নিতে পররাষ্ট্র মন্ত্র𒁃ণালয়ের কাছে কূটনৈতিক চিঠিটি পাঠানো হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র কূটনৈতিক চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

ভারতীয় হাইকমিশন সূত্রে জানা গেছে, অনেক ভারতীয় ভিসা প্রার্থী পাসপোর্ট ফেরত নেওয়ার অনুরোধ করার পরিপ্রেক্ষিতে তাঁদের ভিসার আবেদন বহাল না করে পাসপোর্ট ফেরত দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। এই মুহূর্তে আগে থেকে যেসব চিকিৎসা–ভিসা অনুমোদনের অপেক্ষায় ছিল, শুধু সেই ভিসাগুলোই দেওয়া হচ্ছে। নতুন করে কোনো ভিসার আবেদন নেওয়া হচ্ছে না। যেহেতু ঢাকাসহ কয়েকটি ভারতীয় ভিসা কেন্দ্রে সীমিত পরিসরে কার্যক্রম চালু আছে, তাই ভিসা আবেদনকারীদের অনুরোধ🐬ের পরিপ্রেক্ষিতে পাসপোর্ট ফেরত দেওয়া হচ্ছে।

 

Link copied!