• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শুভেচ্ছা সফর শেষে চট্টগ্রাম বন্দর ছাড়ল রাশিয়ার যুদ্ধজাহাজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৮:৪৩ পিএম
শুভেচ্ছা সফর শেষে চট্টগ্রাম বন্দর ছাড়ল রাশিয়ার যুদ্ধজাহাজ

তিন দিনের শুভেচ্ছা সফর শেষে চট্টগ্রাম বন্দর ত্যাগ করেছে র🐲াশিয়ার নৌবাহিনীর তিনটি যুদ্ধজাহাজ। রুশ নৌবাহিনীর তিনটি যুদ্ধজাহাজ হলো- এডমিরাল ত্রিবুতস, এডমিরাল প্যানতেলেইয়েভ ও জ্বালানিবাহী ট্যাংকার চট্টগ্রাম ত্যাগ করেছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ প꧂রিদপ্তর (আইএসপিআর🔯)।

আইএসপিআর জানায়, জাহাজ তিনটি গত ১২ নভেম্বর বাংলাদেশে আসে। বাংলাদেশে অবস্থানকালীন জাহাজ তিনটির অধিনায়করা কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট এবং চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ ছাড়া সফররত জাহাজ তিনটির কর্মকর্তা ও নাবিকরা বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ, বাংলাদেশ নেভাল একাডেমি, নৌবাহিনীর যুদ্ধ কৌশলবিষয়ক প্রশিক্ষণ কেন্দ্র ‘স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস’ এবং নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত ‘আশার আলো’ স্কুল পরিদর্শন করেন। পাশাপাশি রাশিয়া নৌবাহিনীর সদস্য ও বাংলাদেশ নৌবাহিনীর সদস্যদের মধ্যে প্রীতি ফুটবল ও বাস্কেটবল ম্যাচ অনুষ্ঠিꦬত হয়।

আইএসপিআর আরও জানায়, জাহাজ তিনটি বাংলাদেশ ত্যাগ করার সময় বঙ্গোপসাগরে বাংলাদেশ নৌবাহিনীর সঙ্গে যৌথ মহড়া অনুষ্ঠিত হয়। রাশিয়ার জাহা🦹জগুলোর এই সফরের মধ্য দিয়ে দুই দেশের নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি উভয় দেশের নৌবাহিনীর দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করা যায়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!