• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোটা আন্দোলন : সহিংসতায় নিহতদের সংখ্যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০৫:১৩ পিএম
কোটা আন্দোলন : সহিংসতায় নিহতদের সংখ্যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি : সংগৃহীত

সরকারি চাকরিতে ‘কোটা সংস্কা💯র’ আন্দোলন ঘিরে এখন পর্যন্ত ১৪৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২৮ জুলাই) সচিবালয়ে সাংবাদি♉কদের এ তথ্য জানান তিনি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “সহিংসতায় কতজন ছাত্র নিহত হয়েছে, তার বিস্তারিত এখনো🌟 জানা যায়নি। কিন্তু সহিংসতায়♏ ৫০০ জনের মৃত্যুর ‘গুজব’ ছড়ানো হচ্ছে। বিভিন্ন হাসপাতাল থেকে এখন পর্যন্ত ১৪৭ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। আরও যাচাই করে তথ্য জানানো হবে।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ছাত্র, পুলিশ সদস্যসহ বিভিন্🐼ন পেশার মানুষ রয়েছেন। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খা♋ন কামাল বলেন, “নিরাপত্তাহীনতায় থাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের ডিবি হেফাজতে নেওয়া হয়েছে। তাদের গ্রেপ্তার করা হয়নি। নিরাপত্তা ঝুঁকিমুক্ত হওয়ার পরেই তাদের ফিরিয়ে দেওয়ার কথা চিন্তা করা হবে।”

এর আগে গত ১ জুলাই কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলন শুরু হয়। ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যাꦫলয়ে শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে সংঘর্ষের পর বিক্ষোভ ছড়িয়ে পড়ে প্রায় সারা দেশে। এর পরদিন থেকে এ আন্দোলনকে কেཧন্দ্র করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় হামলা, সংঘর্ষ, সহিংসতা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও হতাহতের ঘটনা ঘটে।

Link copied!