• ঢাকা
  • সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রকল্প বাস্তবায়ন যথাযথ সময়ে করতে হবে : পরিকল্পনামন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪, ০৮:৪৮ পিএম
প্রকল্প বাস্তবায়ন যথাযথ সময়ে করতে হবে : পরিকল্পনামন্ত্রী
সংবাদ সম্মেলনে কথা বলছেন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) আব্দুস সালাম। ছবি : সংগৃহীত

প্রকল্প বাস্তবায়ন যথাযথ সময়ে করতে হবে, কোনো প্রকল্প বিলম্বিত করা যাবে না বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) আব্দুস সালাম। তিনি বলেছেন, “আমাদের প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে পাক প্রজেক্টকে আরও গুরুত্ব দিতে হবে। প্রকল্পের ফꦜিজিবিলিটি যদি ঠিক না হয়, প্রজেক্ট পড়ে যাবে।”

বুধবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সভা পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলে🌠ন। এসময় প্রধানমন্ত্রীর অনুশাসনগুলো তুলে ধরেন পরিকল্পনামন্ত্র💦ী।

আব্দুস সালাম বলেন, “প্রকল্প পরিচালকের অভিজ্ঞতা জন্য একটা পুল সৃষ্টি করতে বলেছেন প্রধানমন্ত্রী। এই পুলে কিছু বিশেষ꧃জ্ঞ থাকবেন। পিডিদের দক্ষতা💫র কারণে অনেক সময় প্রকল্প বাস্তবায়নে ধীরগতি হয়। তাই দক্ষতা বাড়াতে পুল গঠনের বিষয়ে আলোচনা হয়েছে।”

ঋণের কিস্তি পরিশোধে ব্যর্থ হলে কিছু বিদেশি💟 ঋণ নির্ভর প্রকল্পে বৈদেশিক অর্থায়ন বন্ধ হওয়ার হুমকি পাওয়া যাচ্ছে। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, “এ বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই। যেটা বাস্তব সেটা নিয়ে কথা বলবেন। বিদেশিরা আমাদের প্রকল্প বন্ধ করে দেবে আমরা কি মুখ বাঁকা করে বসে থাকব নাকি? এটা গণ🍌তান্ত্রিক দেশ। এখানে নির্বাচিত একটা সরকার আছে। এখানে যে কেউ এসে মাতবরি কইরা যাবে, এটা হবে নাকি?”

আব্দܫুস সালাম আরও বলেন, “যারা (বিদেশিরജা) প্রকল্পে ঋণ দিচ্ছে, তাদের কি স্বার্থ নেই। তারা কি নিস্বার্থভাবে প্রকল্পে ঋণ দিচ্ছে? তারা কি ঋণের বদলে ইন্টারেস্ট পাচ্ছে না? তবে প্রকল্প যেন সঠিক সময়ে বাস্তবায়ন হয়। এটা আমরাও চাই, তারাও (বিদেশিরা) চায়।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!