• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্থায়ী নিয়োগ পেলেন হাইকোর্টের ৯ বিচারপতি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০২:৫৯ পিএম
স্থায়ী নিয়োগ পেলেন হাইকোর্টের ৯ বিচারপতি
হাইকোর্ট। ফাইল ফটো

দুই বছর আগে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পাওয়া ৯ বিচারপতিকে স্থায়ী হিসেবে নিয়োগ দিয়েছেন 🌱রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।🦹 এছাড়া দুইজনকে আরও ৬ মাসের জন্য অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) এ বিষয়ে আইন মন্ত্রণালয় পৃথক প্রজ্ঞাপন জার🤡ি করেছে।

২০২২ সালের🐲 ৩০ জুলাই শপথ নিয়েছিলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া ১১ জন নতুন অতিরিক্ত বিচারপতি। সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে তাদের শপথ পড়িয়েছিলেন তৎকালীন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

তারা হলেন, মো. শওকত আলী চৌধুরী, মো. আতাবুল্লাহ, বিশ্বজিৎ দেবনাথ, মো. আমিনুল ইসলাম, মো. আলী রেজা, মো. বজলুর রহমান, কে এম ইমরুল কায়েশ, ফাহমিদা কাদের, মো. বশির উল্লাহ, এস এম মাসুদ হোসাইন দোলন এবং এ 🀅কে এম রবিউল হাসান।

দুই বছর পর ৩০ জুলাই ৯ জনকে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। আর দুইজন বিচারপতি মো.আমিনুল ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলনকে আরও ছয় মাসের জন্য অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়ো🎃গ দিয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি সংবিধানের ৯৫ অনুচ্ছেদের ক্ষমতাবলে প্রধান বিচারপতিꦺর সঙ্গে পরামর্শক্রমে হাইকোর্ট বিভাগের ৯ অতিরিক্ত বিচারপতিকে হাইকোর্ট বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ দিয়েছেন।

এছাড়া রাষ্ট্রপতি ♉সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শক্রমে হাইকোর্ট বিভ🐼াগের দুই অতিরিক্ত বিচারপতিকে ৩১ জুলাই থেকে আরও ৬ মাসের জন্য অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এ নিয়োগ শপথ গ্রহণের তারিখ হতে কার্যকর হবে।

তথ্যটি নিশ্চিত করেছেন সুপ্রিম কোꦦর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।

শফিকুল ইসলাম জানান, মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় জাজেস লাউঞ্জে শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। তাদের শপথবাক্য পাঠ করাবেন প্রধান বিচারপতি ওবা💝য়দুল হাসান।

Link copied!