• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদযাত্রায় মহাসড়কে চলাচলে যা না মানলে শাস্তি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০১:০৩ পিএম
ঈদযাত্রায় মহাসড়কে চলাচলে যা না মানলে শাস্তি
ঈদ যাত্রায় মহাসড়কে যা মানতে হবে। ছবি: সংগৃহীত

ঈদযাত্রা দুর্ভোগহীন ও স্বাভাবিক রাখ𒅌তে বেশ কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। নির্দেশনায় মোটরসাইকেল চলাচলে কড়াকড়ির কথা বলা হয়েছে। স📖েই সঙ্গে সড়কে থেমে থেমে দূরপাল্লার বাসে যাত্রী তোলার ব্যাপারে হুঁশিয়ারি দেয়া হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে ডিএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান 🌱বুধবার (১২ জুন) এসব নির্দেশনার কথা জানান। তিনি বলেন, ঢাকা মহানগরী থেকে ছেড়ে যাওয়া কোনো দূরপাল্লার বাস রাস্তা থেকে যাত্রী তুলতে পারবে না।

আরও নির্দেশনা দেওয়া হয়েছে, সিটির ভেতরে সার্ভিস দেয়া কোনো বাস দূরপাল্লার সড়কে চলাচল করতে পারবে না। বাড়তি🍬 ভাড়ার বিষয়টি তদারকির জন্য প্রতিটি টার্মিনালে ম্যাজিস্ট্রেট থাকবে।

এছাড়াও নির্দেশনায় বলা হয়েছে, গরু বহন করা প্র🍌তিটি গাড়ির সামনে ব্যানার লাগাতে হবে। যেখানে গাড়িটি কোন হাটে যাবে তা লেখা থাকতে হবে। শুধু তাই নয়, বাজারের বাইরে কেউ গরু নিয়ে দাঁড়াতে পারবেন না।

সবচেয়ে বেশি সতর্ক করা হয়েছে মোটরসাইকেল চলাচলে🅰। এক্ষেত্রে কড়া নজরদারি রাখার কথা জানিয়ে মুনিবুর রহমান বলেন, মহাসড়কে মোটরসাইকেল চালকরা বেপরোয়াভাবে চলাচল করে। এতে যেমন দুর্ঘটনা ঘটে, তেমনি হতাহত হয়। বিশেষ করে ঈদের সময় দুর্ঘটনার হার অনেক ব﷽াড়ে। তাই মোটরসাইকেল চালকদের এবার নজরদারিতে রাখা হবে। বেপরোয়া চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শুধু তাই নয়, শেষ মুহূর্তে গার্মেন্টস শ্রমিকদের চাপ কমাতে আলাদা আলাদা সময়ে ছুটি দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এসব নিয়মকাণুন তদারকির জন্য প্রতিটি প্রবেশপথে চেকপোস্ট বসানো হবে বলেও নির্দেশনায় জ🅺ানানো হয়েছে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!