• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদযাত্রায় উত্তরবঙ্গগামীদের নবীনগর-চন্দ্রা মহাসড়কে ভোগান্তি হতে পারে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৪, ১০:৪৯ এএম
ঈদযাত্রায় উত্তরবঙ্গগামীদের নবীনগর-চন্দ্রা মহাসড়কে ভোগান্তি হতে পারে
সাভারের নবীনগর-চন্দ্রা মহাসড়কেএলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ

ঈদ এলেই সবাই চায় নির্বিঘ্নে বাড়ি ফিরতে। প্রতিবছর ঈদযাত্রায় বাড়তি যানবাহনের চাপে সাভারের নবীনগর-চন্দ্রা মহাসড়কে যানজটে ভোগান্তি সইতে হয় যাত্রীদের। এবার এই অংশে যান চলাচল নির্বিঘ্ন করতে নানা পরিকল্পনা ও উদ্যোগ নিয়েছে পুলিশ ও সড়ক বিভাগ। তবে উত্তরবঙ্গগামী লেনে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ চলমান থাকায় যানজটের আশঙ্কা রয়েছে।
সাভারের নবীনগর-চন্দ্রা মহাসড়কের সম্ভার ফিলিং স্টেশন থেকে বলিভদ্র পর্যন্ত উত্তরবঙ্গগামী লেনে চলছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ। এতে মূল সড়ক সরু হয়ে ব্যাহত হচ্ছে যান চলাচল। গেল ঈদে এই পথে যানজটের শঙ্কা তৈরি হলেও পুলিশসহ সংশ্লিষ্টদের কঠোর পদক্ষেপে তা ছিল সহনীয়। এবারও তেমন উদ্যোগ নেওয়ার দাবি জানিয়েছে চালক-যাত্রীরা।
সাভার হাইওয়ে ব্যবহার করে যে সব যাত্রী চলাচল করে তাদের একজন বলছেন, “গত ঈদে গেছিলাম মোটামুটি যানজট খুবই কম ছিল, খুব অল্প সময়ে বাড়ি চলে গেছিলাম। আমার জেলা কুষ্টিয়া, যেখানে মোটামুটি আমার অন্যবার ৮ থেকে ১০ ঘণ্টা লাগে সেখানে মোটামুটি চার থেকে পাঁচ ঘণ্টার মধ্যে চলে গেছি।”
সড়ক বিভাগ বলছে, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রয়োজনীয় সংস্কার এরই মধ্যে শেষ হয়েছে। এ বিষয়ে মানিকগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার আলম বলেন, “সড়ক ও জনপথ অধিদপ্তরের যে সড়কগুলো রয়েছে আমরা সেগুলো মেরামতের জন্য যা করা দরকার, এর মধ্যেই তা করে ফেলেছি। মানুষজন নিরাপদ ও নির্বিঘ্নে বাড়ি যাতায়াত করতে পারবে।”
রাজধানী থেকে নবীনগ🗹র-চন্দ্রা মহাসড়ক দিয়ে উত্তরꦍাঞ্চলের ২০ জেলার কয়েক লাখ মানুষ ফেরেন বাড়িতে।

Link copied!