• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘পুলিশের সম্মান নিয়ে কেউ যেন ছিনিমিনি না খেলে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২, ২০২৩, ০৩:৩১ পিএম
‘পুলিশের সম্মান নিয়ে কেউ যেন ছিনিমিনি না খেলে’

পুলিশের কোনো সদস্য বা কর্মকর্তার অন্যায়-অনিয়মের জন্য বাহিনীর সুন♋াম যেন ক্ষুণ্ন না হয় সেই ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেছেন, “পুলিশের সম্মান নিয়ে যেন কেউ ছিনিমিনি না খেলে। ইউনিফর্ম পরে কেউ এমন কোনো কাজ করবেন না যাতে ৩২ হাজার ফোর্সের সম্মানহানি ঘটে। পুলিশ আমায় ইউনিফর্ম দিয়েছে, মর্যাদা দিয়েছে। সেই মর্যাদা কোনোভাবেই নষ্ট হতে দেব না।”

মঙ্গলবার (২ মে) সকালে রাজারবাগ পুলিশ লাইনে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে নিউ মার্কেটে অগ্নি দুর্ঘটনার সময় পুলিশ সদস্যদের ভালো ও মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কার দেওয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠান🃏ে ডিএমপির ৩৩ পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়।

সাধারণ জনগণের উদ্দেশে খন্দকার গোলাম ফারুক বলেন, “ঢাকা শহরে ১০ হাজার পুলিশ রাত জেগে দায়িত্ব পালন করেন। তাদের এ দায়িত্ব পালনের মাধ্যমেই আপনারা রাতে নিরাপদে ঘ🦹ুমাতে পারেন। আমাদের পুলিশ সদস্যরা রোদের মধ্যে রাস্তায় দাঁড়িয়ে দায়িত্ব পালন করেন। তাদের শরীর পুড়ে যায়। সেসব কষ্টের কথা লেখা হয় না। কে কোন দিন একটু অন্যায় করেছে সেগুলো তুলে ধরে প্রতিবেদন করা হয়। কয়েকজনের দায় ঢাকা মহানগরীর ৩২ হাজার পুলিশ সদস্য মেনে নেবে না।”

আগামীতে কঠিন চ্যালেঞ্জ আস🥃বে জানিয়ে ডিএমপি কমিশনার বল💦েন, “প্রতিটি চ্যালেঞ্জকে আমরা জীবন দিয়ে হলেও সাহসের সঙ্গে মোকাবিলা করতে প্রস্তুত থাকব। মুক্তিযুদ্ধ থেকে শুরু করে প্রতিটি সময় আমরা এর প্রমাণ দিয়েছি।”

তিনি বলেন, “১৯৭১ সাꦛল থেকে পুলিশ দেশের জনগণের পাশে ছিল, থাকবে। স্বাধীনতা ও বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য অকাতরে জীবন দিয়েছে পুলিশ। দেশের যেকোনো দুর্যোগ মোকাবিলায় সবসময় প্রস্তুত পুলিশ।”

Link copied!