• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নো হেলমেট, নো ফুয়েল : ওবায়দুল কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৫, ২০২৪, ১২:৫৫ পিএম
নো হেলমেট, নো ফুয়েল : ওবায়দুল কাদের

সড়ক প❀রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “আজকে থেকে সিদ্ধান্ত নিলাম—নো হেলমেট, ༒নো ফুয়েল। আজকে থেকে কোনোভাবেই হেলমেট ছাড়া কোনো মোটরসাইকেলে তেল দেওয়া হবে না।”

বুধবার (১৫ মে) সকালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ আইন ২০১৭ অধীনে গঠিত উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে তিনি এ কথা ব🌟লেন। 

ওবায়দুল কাদের বলেন, “ঈদের আগে ও পরে অনেক দুর্ঘটনা ঘটেছে। এগুলো মন্ত্রী নয়, মানুষ হিসেবে আমাদের কষ্ট দেয়। আমাদের দেশে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর প🤪্রধান কারণ মোটরসাইকেল ও অটোরিকশা। এক অটোরিকশায় ৭ থেকে ৮ জন থাকে। একটা দুর্ঘটনা হলে অটোরিকশার সকলেই মারা যায়। আ🦹র মোটরসাইকেল তো আরেক উপদ্রব।”

ওবায়দুল কাদের বলেন, “দুর্ঘটনা হলে তো কাউকে কেউ কি🍨ছু বলে𒆙 না। শুনতে হয় আমাকে। কেউ বলে না বিআরটিএ চেয়ারম্যান কী করছে, সবাই আমাকে বলে।”

ক্ষোভ প্রকাশ ক𝓰রে তিনি বলেন, ২০ বছরের পুরোনো বাস কীভাবে সড়কে চলাচল করে।  সড়কে শৃঙ্খলা না ফিরলে কখনোই দু♔র্ঘটনা কমবে না।

ওবায়দুল কাদের বলেন, সমতল থেকে পাহাড়ে আজকে সুন্দর সুন্দর রাস্তা, এতো রাস্তা হওয়ার পরও শৃঙ্খলা আসে না। এ নিয়ে 🐟কাদের সংশ্লিষ্টদের টিম ওয়ার্ক নিয়েও প্রশ💮্ন তোলেন।

এ সময় সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশꦆনের সভাপতি শাহজাহান খান মেয়াদোত্তীর্ণ ও লক্করঝক্কর গাড়িগুলোকে ডাম্পিং নয়, সম্পূর্♓ণভাবে ধ্বংসের সুপারিশ করেন।

Link copied!