• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মির্জা ফখরুলের জামিন শুনানি ১ সপ্তাহ পেছাল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ১২:৪২ পিএম
মির্জা ফখরুলের জামিন শুনানি ১ সপ্তাহ পেছাল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় বিএনপির মহাসচিব মির⭕্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানি এ🌳ক সপ্তাহ পিছিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৩ জানুয়ারি) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্๊চ এ আদেশ দেন।

আদালতে সময় আবেদন করেন অ্যাডভোকেট ওয়ালিউর রহমান। তিনি আদালতের জ্যেষ্ঠ আইনজীবীদের ব্যস্ত থাকার কারণ দেখিয়ে এক সপ্তাহ সময় আবেদন করেন🦂। তখন হাইকোর্ট বলেন, জামিন শুনানিতꦰে আগে এত জরুরি ছিল, এখন পেছাতে এসেছেন কেন?

১ থেকে ৭ জানুয়ারি বিএনপির আদালত বর্জন কর্মসূচি চলমান থাকায় বিএনপির আইনজীবীরা জামিন শুনানিতে অংশ🃏 নꦗেননি।

এর আগে সকালে মির্জ෴া ফখরুলের আইনজীবীরা জানান, নির্বাচন ঠেকাতে বিএনপির আদালত বর্জন কর্মসূচি থাকায় তার শুনানি পেছানোর আবেদন করা হবে।

এদিকে নির্বাচন বাতিল ও বিচারিক হয়রানি বন্ধের দাবিতে বুধবার 𝔉তৃতীয় দিনের মতো আদালত বর্জন কর্মসূচি পালন করছেন বিএনপি ও সমমনা দলের আইনজীবীরা।

আদালতের প্রবেশপথে অবস্থ🃏ান নিয়ে বিক্ষোভ ও ভোট বর্জনের লিফলেট বিতরণ করছেন তারা। দলটির আইনজীবীদের এ বর্জন কর্মসূচি চলবে ৭ জানুয়ারি ভোটের দিন পর্যন্ত। তবে সকাল থেকে বিএনপিপন্থী আইনজীবীরা আদালত বর্জন করলেও স্বাভাবিক রয়েছে হাইকোর্ট ও আপিল বিভাগের বিচারকাজ।

এদিকে নাশকতার ৯ মামলায় বিএনপജি মহাসচিবের জামিন শুনানির জন্য ৯ জানুয়ারি দিন ধার্য রয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্🔥রেট আদালত ওই দিন শুনানি হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় প্🧔রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানায় করা মামলায় গত ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, মহাসমাবেশ কর্মসূচি ডাক দিয়ে শর্ত ভঙ্গ, পুলিশ হত্যা, নাশকতা-ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে বিএনপির নেতা-কর্মীরা। এসব ঘটনায় জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে গত ২৯ অক্টোবর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করা হয়। দিনভর ডিবি কার্যালয়ে রাখার পর রাতে আদালতে তোল🧔া হয় বিএনপি মহাসচিবকে। বর্তমানে এ মামলায় তিনি কারাগারে।

Link copied!