• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রিমান্ড শেষে আদালতে মির্জা আব্বাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ০৪:২০ পিএম
রিমান্ড শেষে আদালতে মির্জা আব্বাস
ছবি : সংগৃহীত

নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় রিমান্ড শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আদালতে 🃏হাজির করা হ🏅য়েছে।

রোববার (৫ নভেম্বর) ঢাকার আদালতে তাকে হাজির করা হয়। এরপর ꧒মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদ🌄ন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক নুরুল ইসলাম।

গত ৩১ অক্টোবর রাত⛄ে রাজধানীর শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গত ১ নভেম্বর এ মামলায় ঢাকার মেট্রোপলিটꦚন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৯ অক্টোবর শাহজাহানপুর থানার উপপরিদর্শক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মির্জা আব্বাসকে প্রধান আ��সামি করে মামলা করেন। মামলায় ৪৯ জনের নাম উল্লেখসহ🌸 ৭০০-৮০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, ২৮ অক্টোবর বিকেল ৩টা ৪০ মিনিটে নয়াপল্টনে সমাবেশ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস উদ্দিন আ✃হমেদ ওরফে আব্বাসের নেতৃত্বে ও নির্দেশনায় আসামিরা ꧑বেআইনিভাবে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে স্লোগান দেন।

তারা জনমনে আতঙ্ক ও ভীতি সৃষ্টি করে শাহজাহানপুর এলাকায় নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যক্রম পরিচালনা এবং হত্যার উদ্দেশ্যে ইটপাটকেল নিক্ষেপ করেন। ককটেল বিস্ফোরণ ও পুলিশের সরকারি কাজে বাধা♔ প্রদান করেন তারা। এ সময় আসামিরা অস্ত্র ছিনিয়ে নিয়ে যান।

Link copied!