• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সবাইকে সর্তক থাকার আহ্বান নৌ প্রতিমন্ত্রীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ০৭:১৫ পিএম
সবাইকে সর্তক থাকার আহ্বান নৌ প্রতিমন্ত্রীর

দুর্গোৎসবকে কেন্দ্র করে সবধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সর্তক থাকার আহ্বান জানিয়েছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহ𓆏ম🐬ুদ চৌধুরী।

শুক্রবার (২০ অকꦯ্টোবর) সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

নৌ প্রতিমন্ত্রী বলেন, “দুর্গোৎসকে ঘিরে অনেক ষড়যন্ত্র হতে পারে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। অতীতে সাম্প্রদায়িকতা সৃষ্টি করে, ৭৫-এ𒁃র সম্প্রদায়িকতার বীজ বপন করা হয়েছিল। ধর্মকে ব্যবহার করে দ্বন্দ্ব, সংঘাত সৃষ্টি করে দেশকে অন্ধকারে নিমজ্জিত করা হয়েছিল। যে অন্ধকার দেশে ২১ বছর ছিল। কিন্তু সেসব জায়গা থেকে দেশ বেরিয়ে এসে সাম্প্রদায়িক সম্প্রীতি ফিরে এসেছে। আমরা ৭২-এর চেতনায় ফিরে যেতে চাই। কিন্তু সেখানেও অনেক ষড়যন্ত্র হচ্ছে, যেন আমরা সেই চেতনায় ফিরে যেতে না পারি। আমরা জঙ্গিবাদ দমন করেছি। কিন্তু নির্মূল করতে পারিনি। আমাদের সংগ্রাম থেমে নেই। ৭২-এর চেতনায় ফিরে 𝄹যেতে পারলে জঙ্গিবাদ নির্মূল করতে পারব।”

খালিদ মাহমুদ বলেন, “শারদীয় দুর্গোৎসব সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। দেশের অর্থনীতি যতবেশি শক্তিশালী হচ্ছে, উৎসবগুলো ততবেশি বর্ণিল হয়ে উঠছে। বর্ণিল এই উৎসবের বাহ্যিক বিষয়গুলো রাঙিয়ে উঠেছে মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক চেতনার সরকার ক্ষমতায় থাকার ফলে। আগামীতে দেশ যখন স্মার্টꦜ বাংলাদেশ হবে, তখন আমরা আরও বেশি বর্ণিল হয়ে উঠব। আর বিদেশি শক্তির দিকে যারা তাকিয়ে আছেন তাদের ঘৃণা জানাচ্ছি। কারণ বাংলাদেশের মানুষের প্রতি তারা বিশ্বাস রাখতে পারছেন না।”

Link copied!