• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৩ কোটি ৩০ লাখ লিটার ভোজ্যতেল কিনছে সরকার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৩:১৩ পিএম
৩ কোটি ৩০ লাখ লিটার ভোজ্যতেল কিনছে সরকার
মুদি দোকান। ছবি : সংগৃহীত

স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র (জাতীয়) পদ্ধতিতে টিসিবির জন্য ৩ কোটি ৩০ লাখ লিটার ভোজ্যতেল কেনার অনুমোদন দিয়েছে সরকার। এর🥀মধ্যে ২ কোটি ২০ লাখ সয়াবিন এবং এক কোটি ১০ লাখ রাইস ব্রাণ তেল রয়েছে। এতে মোট ব্যয় হবে ৪৯৩ কোটি ১৪ লাখ ১০ হাজার টাকা।

বৃহস্পতিবা♕র (২৯ জুন) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় 𒁏সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে এ 🍎তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান।

মাহ🍌মুদুল হোসাইন খান জানান, টিসিবির জন্য ২ কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল ক্রয়ের প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকার। এতে মোট ব্যয় হবে ৩৩১ কোটি ৫ লাখ ৬০ হাজার টাকা। প্রতি লিটার তেলের দಌাম পড়বে ১৫০ দশিক ৪৮ টাকা, যা আগে ছিল ১৫০ দশমিক ৯০ টাকা। সুপারিশ করা দরদাতা হলো সিটি এডিবেল ওয়েল লিমিটেড।

বাণিজ্য মন্ত্রণালয়ের আরেক প্রস্তাবে স্থানীয়ভাবে উন্মুক্ত পুনঃদরপত্র (জাতীয়) পদ্ধতিতে (ওটিএম) টিসিবির জন্য এক কোটি ১০ লাখ লিটার রাইস ব্রাণ তেল ক্রয়ের প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকার। এতে ব্যয় হবে ১৬২ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা। প্রতি লিটার তেলের দাম পড়বে ১৪৭ দশমিক ৩৫ টাকা, 𒈔যা আগে ছিল ১৫১ দশিমক ২৫ টাকা। সুপারিশ করা দরদাতা প্রতিষ্ঠান হলো মজুমদার প্রোডাক্টস লিমিটেড।

Link copied!