• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কমলো স্বর্ণের দাম, মঙ্গলবার থেকে কার্যকর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩, ০৭:৩৪ পিএম
কমলো স্বর্ণের দাম, মঙ্গলবার থেকে কার্যকর

দেশের বাজারে কমেছে স্বর্ণের দাম। ভালো মানের প্রতি ভরি💯 স্বর্ণে ১ হাজার ৯৮৩ টাকা ক‌মিয়ে ৯৭ হাজার ১৬১ টাকা নির্ধারণ করেছে বাংলা꧅দেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)। যা মঙ্গলবার (১১ এপ্রিল) থেকে কার্যকর হবে।

সোমবার (১০ এপ্রিল) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি বৈঠক করে এই দাম কমানোর সিদ্ধান্ত নেয়। পরে মূল🃏্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিꦬটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়া লিটন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দাম কমানোর এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

নতুন মূল্য অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৯৮৩ টাকা কমিয়ে ৯৭ হাজার ১৬১ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৯২৪ টাকা কমিয়ে ৯২ হাজার ৭২৯ টাকা, ১৮ ক্যারেটের দাম এক ৬৩৩ টাকা কমিয়ে ৭৯ হাজার ৪৯০ টাকা এবং🏅 সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৩৪১ টাকা কমিয়ে ৬৬ হাজার ২৫২ টাকা করা হয়েছে।

স্বর্ণের দাম কমানো✃ হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

এর আগে গত ১ এপ্রিল ভালো মা🐭নের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা বা‌ড়ি♎‌য়ে ৯৯ হাজার ১৪৪ টাকা নির্ধারণ করা হয়।

Link copied!