• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সংসদ নির্বাচন নিয়ে ‘ভুয়া তথ্য’ ছড়ালে ব্যবস্থা নেবে ইসি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০১:১৪ পিএম
সংসদ নির্বাচন নিয়ে ‘ভুয়া তথ্য’ ছড়ালে ব্যবস্থা নেবে ইসি

নির্🔯বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল, প্রতীক বরাদ্দ ও ভোট গ্রহণ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ভুয়া তথ্য’ ছড়🐼িয়ে পড়েছে। এ ধরনের ভুয়া তথ্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কমিশনের কাছে বিষয়টি উপস্থাপন করা হবে।”

শুক্রꦑবার (২৫ আগস্ট) রাতে ফেসবুকে প্রকাশিত তথ্যটি ভুয়া বলে নিশ্চ𓃲িত করে অশোক কুমার দেবনাথ বলেন, “এ ভুয়া তথ্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কমিশনের কাছে বিষয়টি উপস্থাপন করা হবে। যে তথ্যটি ফেসবুকে প্রচার হচ্ছে, সেটি ভুয়া। বিষয়টি আমাদের নজরে এসেছে। নির্বাচন কমিশন কখনো এত আগে জাতীয় নির্বাচনের তফসিলের বিষয়ে তথ্য দেয় না। বিষয়টি কমিশনের নজরে আনব।”

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব বলেন, 💮“কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনে ফেসবুক কর্তৃপক্ষকে জানানো হবে। এ ভুয়া তথ্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কমিশনের কাছꦏে বিষয়টি উপস্থাপন করা হবে।”

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচ♔ন-২০২৩ নিয়ে ফেসবুকে যা প্রচার করা হচ্ছে, আগামী ৯ নভেম্বর তফ⛦সিল ঘোষণা, ১৯ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। ২২ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৯ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। ৩০ নভেম্বর প্রতীক বরাদ্দ এবং ২৩ ডিসেম্বর ভোট গ্রহণ করা হবে।

Link copied!