• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৬ ঘণ্টায় বর্জ্য অপসারণ করবে ডিএনসিসি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০২:৫৯ পিএম
৬ ঘণ্টায় বর্জ্য অপসারণ করবে ডিএনসিসি
মেয়র আতিকুল ইসলাম। ছবি : সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ৬ ঘণ্টার মধ্যে এবারের কোরবানির বর্জ্য অপসারণ༺ে করতে পারবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (১২ জুন) রাজধানীর গাবতলী কাঁচাবাজার সংলগ্ন মাঠে ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনায় নতুন ট্রাকের সংযোজন অনুষ্ঠানে স🥂াংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন।

মেয়র আতিক বলেন, “ঢাকা উত্তর সিটি করপোরেশনের বহরে ৩২টি ডাম্প ট্রাক এবং ৮টি আধুনিক কম্প্যাক্টর ট্রাক যুক্ত হয়েছে। এই ট্রাকগুলোর মাধ্যমে করপোরেশন প্রতিদিন অতিরিক্ত প্রায় ৩৫০ টন বর্জ্য অপসারণ করতে পারবে। গত বছর সবার চেষ্টায় উত্তর সিটি করপোরেশন ৮ ঘণ্টার মধ্যে কোরবানির 𝐆বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছিল। এবার টার্গেট ছয় ঘণ্টার মধ্যেই কোরবানির বর্জ্য অপসরণ করা।”

ঢাকা উত্তরের মেয়র আরও বলেন, “ঈদে বর্জ্য অপসারণের জন্য ১০ হাজারের অধিক কর্মী কাজ করবে। ১০ লাখ ৪০ হাজার পলিব্যাগ বিতরণ করা হচ্ছে। এছাড়া পর্যাপ্ত পরিমাণ ব্লিচিং পাউডার, স্যাভলন, টুকরি, ফিনাইল দেওয়া হয়েছে𝓀। কাউন্সিলর ও ডিএনসিসির কর্মীরা মাঠে সার্বক্ষণিক কাজ করবে। জনগণকে অনুরোধ করছি, যত্রতত্র কোরবানির বর্জ্য না ফেলে নির্দিষ্ট স🔜্থানে রেখে দেবেন। আমি নিজে মাঠে থাকবো। গতবারের মতো জনগণের সহযোগিতা পেলে নির্ধারিত ৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ করবো।”

নতুন ট্রাকের সংযোজন অনুষ্ঠানে আরও 🐼উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ইমরুল কায়েস চৌধুরি, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান, প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ 🌠মাহে আলম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হাসনাত মো. আশরাফুল আলম প্রমুখ। 

Link copied!