• ঢাকা
  • শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪, ১ ভাদ্র ১৪৩১, ১০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘জনপ্রতিনিধিরা সৎ হলে দুর্নীতিবাজরা পালিয়ে যাবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩, ২০২৪, ০৯:০৯ পিএম
‘জনপ্রতিনিধিরা সৎ হলে দুর্নীতিবাজরা পালিয়ে যাবে’
বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

দুর্নীতির বিরুদ্ধে আওয়ামী লীগ ঐক্যবদ্ধভা🍸বে লড়বে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “জনপ্রতিনিধিরা সৎ হলে দুর্নীতিবাজরা পালিয়ে যাবে।”

বুধবার (৩ জুলাই) বিকেলে সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এস💧ব কথা বলেন। আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সমাবেশের আয়োজন করে ঢ♐াকা জেলা আওয়ামী লীগ।

নไিজের আন্দোলনের সক্ষমতা নেই, অন🐓্যদের আন্দোলনের ওপর বিএনপি ভর করে বলে অভিযোগ করেছেন ওবায়দুল কাদের। সর্বজনীন স্কিম ‘প্রত্যয়’ বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের এবং সরকারি চাকরিতে কোটা বহালের প্রতিবাদে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের ওপর ভর করে বিএনপি স্বপ্ন দেখছে বলেও মন্তব্য করেন তিনি।  

বি🌸এনপির আন্দোলনকে মরা গাঙের সঙ্গে তুলনা করে ওবায়দুল কাদের বলেন, “তারা নিজেরা আন্দোলন করতে পারে না, শিক্ষকদের আন্দোলনে, ছাত্রদের আন্দোলনে ভর করে।”

সেতুমন্ত্রী বলেন, “শিক্ষক🍰দের আন্দোলন, কোটা আন্দোলন, গতবারও ছিল, এবারও আছে। অন্যদের আন্দোলনের ওপর ভর করছে বিএনপি।🌞 অন্যদের ওপর ভর করে আন্দোলন হয়? কোনো দিনও হয় না।”

বিএনপির মনের জোর কমে গেছে এবং গলার জোর বেড়ে গেছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “একটা কথা আছে, মানুষের শক্তি যত কমে, মুখের বিষ তত উগ্র হয়। বিএনপি নেতাদ😼ের মুখে কোনো ট্যাক্স নেই। মুখে কোনো লাগাম নেই। লাগাম দিয়ে টেনে কোনো লাভ না♕ই।।”

বিএনপিকে বেপরোয়া চালক আখ্যা দিয়ে ওবায়দুল কাদের বলেন, “গাড়ির চালক বেপরোয়া হলে যে অ🔜বস্থা হয়, রাজনীতিতে বিএনপ🌜িও তেমন। কখন যে কী দুর্ঘটনা ঘটায় বসে।”

বিএনপির নেতৃত্বের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “লন্ডন থেকে রিমোট কন্ট্রোলে চলে বিএনপি। মধ্যরাতের ফরমান। নেতাদের দিনের আরাম, রাতের ঘুম হারাম হয়ে গেছে। কখন তারেক রহমানের ডাক আসে, কখন কার চাকরি নট হয়ে যায়। ফখরুলও ꦍআতঙ্কে আছেন। কখন কার গদি চলে যায়। তারেকের ডাক আসে মাঝ রাতে। এজন্য নেতারা রাতে ঘুমায় না। তাদের নতুন কমিটি কেউ জানে? তাদের নতুন কমিটি ভুয়া।”

নেতাকর্মীদের অভয় দিয়ে কাদের বলেন, “রিজার্ভ বেড়ে যাচ্ছে, রেমিট্যান্স বেড়ে যাচ্ছে। ভয়ের কারণ নেই। ইনশাআল্লাহ শেখ হাসিনার চেষ্টায় জিনিসপত্রের দামও কমে যাবে। ২০৪১, তারপর ২১০০ সাল। শেখ হাসিনার টার্গেট অনেক লম্বা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। আমরা তার নেতৃত্বে সোনার বাংলা গড়ারꦓ চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

ওবায়দুꦿল কাদের আরও বলেন, “আবারও𒁏 খেলা হবে। দুর্নীতি, অর্থপাচার, স্বৈরাচারের বিরুদ্ধে খেলা হবে। আমরা সবাই মিলে দুর্নীতির বিরুদ্ধে লড়ব। শেখ হাসিনার যে অঙ্গীকার, সে অঙ্গীকার আমরা অক্ষরে অক্ষরে পূরণ করে ছাড়ব।”

Link copied!