• ঢাকা
  • শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪, ১ ভাদ্র ১৪৩১, ১০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দৃষ্টিনন্দন গ্রাফিতিতে সম্প্রীতির বাংলাদেশ গড়ার প্রত্যয়


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০১:০৪ পিএম
দৃষ্টিনন্দন গ্রাফিতিতে সম্প্রীতির বাংলাদেশ গড়ার প্রত্যয়

বৈষম্যব꧃িরোধী ছাত্র আন্দোলনের চিত্র ও শিক্ষার্থীদের ত্যাগ স্মরণ করতেই নওগাঁ শহরের অলিতে-গলিতে রাস্তার দুই পাশের দেয়ালে কেউ দেয়াল ঘষে পরিষ্কার করছেন, কেউবা সেখানে রঙের প্রলেপ দেওয়া জায়গায় আঁকছেন লাল-সবুজের পতাকা। কেউবা আবার ব্যস্ত শ্লোগান লেখায়। অপেশাদার হাতের ছোঁয়ায় দৃষ্টিনন্দন গ্রাফিতি আর আর্টে এ যেন সম্প্রীতির বাংলাদেশ গড়ার বার্তা দিচ্ছেন শিক্ষার্থীরা। গ্রাফিতির এ কার্যক্রমে অংশ নিচ্ছেন বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে স্কুল-মাদ্রাসা পড়ুয়া শত শত ছোট্ট বড় শিক্ষার্থীরা।

সরেজমিনে শুক্রবার (১৬ আগস্ট) সকꦛালে দেখা যায়, দেয়াল কর্ম এবং গ📖্রাফিতিতে স্মরণ করা হয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের। তবে বেশিরভাগ জায়গায় স্থান পেয়েছে শহরের দেয়ালে ।

শিক্ষার্থীরা বলেন, “দেয়ালে গ্রাফিতি আঁকা শিক্ষার্থীদের একটি সৃজনশীল এবং প্রতিবাদী কর্মকাণ্ড। এতে সমাজের নানা সমস্যার প্রতি 🐬দৃষ্টি আকর্ষণ করা, সম্প্রতি ঘটে যাওয়া রাজনৈতিক ও সামাজিক প্রতিবাদ যেমন সামনে আসছে, তেমনি আমাদের সৃজনশীলতা এবং শিল্পী সত্ত্বার প্রকাশও হচ্ছে। আমরা একটি সুন্দর বাংলাদেশ দেখতে চাই। সেজন্য সবার আগে পরিবেশ সুন্দর করা প্রয়োজন। তাই আমরা সবার জায়গা থেকে এগিয়ে এসেছি।”

গ্রাফিতি আঁকা শিক্ষা🐠র্থী তামান্না জানান, দেয়াল চিত্র অঙ্কন করার পাশাপাশি তারা বিভিন্ন জায়গায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালন🌠া করেছেন। এ সময় সড়কে পড়ে থাকা ইট এবং ময়লা আবর্জনা পরিষ্কার করেছেন। 

Link copied!