• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দুই সিটির ভোট গ্রহণ নিয়ে সন্তোষ প্রকাশ সিইসি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৬:৫১ পিএম
দুই সিটির ভোট গ্রহণ নিয়ে সন্তোষ প্রকাশ সিইসি

রাজশাহী ও সিল🀅েট সিটি করপোরেশন নির্বাচনে অনুষ্ঠিত ভোট গ্রহণ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, “রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন ভোটে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে বৃষ্টির জন্য কিছুক্ষণ ভোট গ্রহ♎ণে ব্যাঘাত ঘটেছিল। এই দুই সিটি ভোট নিয়ে আমরা সন্তুষ্ট।”

বুধব🅠ার (২১ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এসময় অন্যান্য কমিশনার ও ইসি সচিব উপস্থিত ꩵছিলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, “দুই সিটিতেই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও আনন্দমুখর পরিবেশ সম্পন্ন হয়েছে। আধা ঘণ্টা প্রবল বৃষ্টির কারণে কিছুটা ব্যাঘাত হয়েছে। তবে ভোটগ্রহণ বন্ধ হয়নি। স্বাভাবিকভাবেই নির্বাচন হয়েছে। আমরা যে কারণে সন্൲তুষ্ট বোধ করছি, কোনোরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যেটা নির্বাচনে প্রত্যাশা থাকে, ভোটার অবাধে এসে ভোট🧜 দিতে পারেন কি-না, সেই প্রশ্নে আমরা বলব, তারা এসেছেন।”

তিনি বলেন, “রাজশাহীতে আনুমানিক ৫২ থেকে ৫৫ শতাংশ উপস্থিতি হয়েছে। সিলেটে কম বেশি ৪৬ শতাংশ উপস্থিতি জানতে পেরেছি। কিছুটা হেরফের হতে পারে। টাঙ্গাইলের বাস🙈াইল পৌরসভা নির্বাচনও ভালো হয়েছে। ৭০ শতাংশ ভোটার উপস্থিতি হয়েছে।”

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, “শতভাগ ভোট কখনোই নিশ্চিত হয়নি। পৃথিবীর কোথাও শতভাগ ভোট পড়ে না। ৫০ শতাংশ ভোট গ🍒ুড এনাফ। ৬০-৭০ শতাংশ হলে এক্সিলেন্ট।”

তিনি আরও বলেন, “আমরা নিশ্চিত করে কিছু বলব না। জিনিসটা ভালোর দিকে যাচ্ছে, যারা রাজনীতিবিদ, প্রার্থী হবে, ভোটারর♕া; তাদের সবার মধ্যে একটা ইতিবাচক চিন্তা-চেতনা সৃষ্টি হতে পারে। ভোট দেওয়া ও ভোটগ্রহণকে উৎসাহিত করবে।”

Link copied!