• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদের ছুটি বাড়ার কারণ জানালেন মন্ত্রিপরিষদ সচিব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ০৫:০০ পিএম
ঈদের ছুটি বাড়ার কারণ জানালেন মন্ত্রিপরিষদ সচিব

পবিত্র ঈদুল আজহা সবাই যেন সুষ্ঠুভাবে পালন করতে পারেন, সেজন্য প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে এক দিন ছুটি বাড়ানোর অনুওম🐲োদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

সোমবার (১৯ জুন) ঈদের ছুটি বাড়ানো নিয়ে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান🎐।

মাহবুব হোসেন বলেন, “ঈদের আগে সাধারণ ছুটি একদিন থাকে। একদিন ছুটি থাকলে অনেকেই একসঙ্গে রওনা করেন। গত ঈদে আমরা একদিন বাড়তি ছুটি দিয়েছিলাম, দেখেছি যে ট্রাফিক ম্যানেজমেন্টটা ঠিক থাকে। গত ঈদে দেখেছেন ট্রাফিক ব্যবস্থাপনাটা ভালোভাবে করা হয়েছে💞। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন যাতে সবাই সুন্দরভাবে বাড়ি যেতে পারেন। সেজন্য সবাই💙কে প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দিয়েছেন।”

একদিন ছুটি বাড়ায় বাৎসরিক ছুটির কোনো পরিবর্তন ✃হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “এটার সিদ্ধান্🦄ত হয়নি।”

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈဣঠকে আসন্ন ঈদুল আজহার ছুটি একদিন বাড়ানো হয়। আগামী ২৭ জ𓆉ুন থেকে শুরু হয়ে এই ছুটি চলবে ৩০ জুন পর্যন্ত।

২০২৩ সালের সরকারি ছুটির তালিক🔴া অনুযায়ী, ২৮ থেকে ৩০ জুন পর্যন্ত ঈদুল আজহার সরকারি ছুটি। ১ জুলাই সাপ্তাহিক ছুটি। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৯ জুন ঈদুল আজহা উদযাপিত হতে পারে। ফলে সাধারণ ছুটি পড়বে চার দিনꦺ। আর একদিন বাড়ানো হলে সাপ্তাহিক ছুটিসহ তা পাঁচ দিন হবে।

এর আগে ঈদে সাধারণ মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটি ঈদুল আজহার ছুটি এক দিন বাড়ানোর সুপারিশ করা হয়েছিল। সরকারি ফোরামের সুপারিশের পাশাপাশি বেসরকারি ফোরাম যাত্রী কল্যাণ সমিতি🌠ও একদিন ছুটি বাড়ানোর দাবি জানিয়েছিল।

Link copied!