• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিএনপির ‘এক দফা’ ও কর্মসূচি ঘোষণা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১২, ২০২৩, ০৬:১৭ পিএম
বিএনপির ‘এক দফা’ ও কর্মসূচি ঘোষণা
নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে এক দফা দাবিসহ কর্মসূচি ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকারের পদত্যাগ, জাতীয় সংসদের বিলুপ্তি, তত্ত্বাবধায়ক সরকার ꦯপ্রতিষ্ঠা ও খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে ‘এক দফা’ ঘোষণা করেছে বিএনপি। এ𝓰কই সঙ্গে সরকার পতনের দাবিতে রাজধানীসহ সারা দেশে ১৮ ও ১৯ জুলাই পদযাত্রা করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বুধবার (১২ জুলাই) বিকেলে রাজধানীর নয়া🐻পল্টনে আয়োজিত সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হ🎃য়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আমি আজকে বর্তমান তরুণ-যুবকদের বলব, যার দিকে পুরো 𓄧বাংলাদেশ তাকিয়ে রয়েছে, তিনি আমাদের ভারপ্র🐬াপ্ত চেয়ারম্যান তারেক রহমান।”

তিনি বলেন, “আমি ব্যক্তিগত জায়গা থেকে ঘোষণা দিচ্ছি না। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে ঘোষণা করছি। আমাদের গণতন্ত্র উদ্ধার✤ের আন্দোলনে সব দল একসঙ্গে হয়ে কর্মসূচি ঘোষণা করা হবে। এটি একটি জাতিকে মুক্ত করার ঐতিহাসিক আহ্বান।”

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে ফখরুল বলেন, “আপনারা জানেন ১৪/১৫ সালে আমাদের ছেলে-মেয়েদের যখন পুলিশ ধরে নিয়ে যেত, তখন পুলিশ সরাসরি পায়ে গুলি করে দিত। আজকে নতুন বাংলাদেশের প্রত্যাশায় জনগণ জেগে উঠেছে। গুম হওয়াꦯ মানুষগুলোকে আমরা ফেরত চাই। এই দেশের যতগুলো সুন্দর অর্জন ছিল, সব ধ্বংস করে দিয়েছে এই সরকার। যে বাংলাদেশে কোনো খুন হবে না, চাকরির জন্য হাহাকার থাকবে না। কিন্তু আমরা ৫২ বছর পর কী দেখতে পাই? মানুষ রাতে মামলার ভয়ে ঘুমাতে পারছে না।”

তিনি বলেন, “মানুষ আজ সিদ্ধান্ত নিয়েছে, এই অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তারা মনে করছে, এই অবৈধ সরকারকে আর ক্ষমতায় রাখা যাবে না। আমরা পরিষ্কারভাবে বলে দিতে চাই, তোমরা আমাদের অর্থনীཧতিকে ধ্বংস করে সব সোনালি অর্জন নষ্ট করে দিয়েছো। এইভাবে আর তোমাদের করতে দেওয়া হবে না।”

তিনি আরও বলেন, “আমরা নির্বাচন চাই। অবশ্যই নির্বা🃏চনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হোক। এই সংꦐগ্রাম আমাদের নয়, ১৮ কোটি মানুষের। আমরা শুধু একটা ভোট দিতে চাই।”

Link copied!