• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বাংলাদেশের বন্ধুত্ব কোনো বিশেষ দল বা ব্যক্তির সঙ্গে নয়’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৫, ২০২৪, ০৯:১৭ পিএম
‘বাংলাদেশের বন্ধুত্ব কোনো বিশেষ দল বা ব্যক্তির সঙ্গে নয়’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

বাংলাদেশের বন্ধুত্ব ভারত সরকারের সঙ্গে, কোনো বিশেষ দল বা ব্যক্তির সঙ্গে নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন𝓡, “দুর্নীতিবাজ দল বিএনপি দুဣর্নীতির বিরুদ্ধে আন্দোলন করবে, এটা বছরের সেরা (জোকস) কৌতুক।”

বুধবার (৫ জুন) সন্ধ্যা ৬টায় ধান🐻মন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “উপজেলা নির্বাচন হবে খুব সংঘাতপূর্ণ, এমন আশঙ্কা করলেও বাস্তবে তেমনটা হয়নি। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা 💃ছাড়া নির্বাচন ছিল শান্তিপূর্ণ।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “৬০টি উপজেলার নির্বাচন হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, ৩৪ দশমিক ৩৩ শতাংশ ভোট পড়েছে। বৃহস্পতিবার (৬ জুন) চূড়ান্ত ফলাফল জানা যাবে। উপজেলায় মোটামুটি একই রকম ফলাফল ৩৬, ৩৭, ৩৮ শতাংশ। এবারেরটা এ রকমই হয়তো হবে।” 
কাদের বলেন, “আমাদের দেশের নির্বাচনে সাধারণত সহিংসতা ও প্রাণহানি হয়ে থাকে। আমাদের জাতীয় নির্🗹বাচ𒈔ন শান্তিপূর্ণভাবে হয়েছে। উপজেলা নির্বাচনও ছিল শান্তিপূর্ণ। জলোচ্ছ্বাস-ঘূর্ণিঝড়ের কারণে কিছু নির্বাচন পরিবর্তন করা হয়েছে।”

সেতুমন্ত্রী বলেন, “আমেরিকা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিতে চায়। তাদের সঙ্গে আমাদের কিছু ক্ষোভ বা অভিমান থাকলেও আমরা সম্পর্ক এগিয়ে নিতে চা𒊎ই।”

ডক্টর ইউনূসের বিচার দেশের প্রচলিত আইন অনুযায়ী হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “মামলায় তার প্রতি কোনো অবিচার করা হবে না। তার যেটা প্রাপ্য সেটাই পাবে। আমাদের তরফ থেকে তাকে ꦺকোনো অসম্মান করা হবে না।”

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক,ꦚ এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুসജ সোবহান গোলাপ, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস ও উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!