• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বাংলাদেশ চাল উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ, ফলেও হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০৬:০৯ পিএম
‘বাংলাদেশ চাল উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ, ফলেও হবে’
ফল উৎসবে কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার। ছবি : সংবাদ প্রকাশ

চܫাল উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ হয়েছে, নিকট ভবিষ্যতে ফল উৎপাদনেও স্বয়ংসম্পূর্ণ হবে বলে জানিয়েছেন কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার। তিনি বলেছেন, “আগামী পাঁচ বছর পর আম এবং কাঁঠাল ৩৬৫ দিনই পাওয়া যꦅাবে। সে লক্ষ্যে কৃষি মন্ত্রণালয় কাজ করছে।”

শনিবার (৬ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ফল উৎসবে⛎ প্🔥রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংবা💃দিকদের পেশাগত দায়িত্ব পালনে সততা ও সাহসিকতার প্রশংসা করে ওয়াহিদা আক্তার বলেন, “কৃষি মন্ত্রণালয় সম্পর্কে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের অধিক দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সাংবাদি♎করা সব সময় গঠনমূলক সমালোচনা ও তথ্যভিত্তিক সংবাদ পরিবেশন করে থাকে।”

সাংবাদিকরা𓆏 দেশকে এগিয়ে নিতে কৃষির উন্নয়নে আরও ভূඣমিকা রাখবে বলে আশা করেন কৃষি মন্ত্রণালয়ের সচিব।

শনিবার সকা🔯ল সাড়♈ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ফল উৎসব চলে। ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে সুস্বাদু ও রসালো ফলের জমজমাট এ উৎসবে ছিল আম, কাঁঠাল, আনারস, বরই, করমচা, জাম্বুরা, কলা, কামরাঙ্গা, আমড়া, পেয়ারা, লটকন, তেঁতুলসহ ১৯ পদের বাহারি ফল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পুষ্টি উন্নয়ন প্রকল্পের প্রকল্প পর🐷িচালক ড. মেহেদী মাসুদ এবং রপ্তানিযোগ্য আম উৎপাদন প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ🍎 আরিফুর রহমান। বক্তব্য রাখেন ডিআরইউর সাবেক সভাপতি শাহজাহান সরদার, সিনিয়র সদস্য রফিকুল ইসলাম রতন।

ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক মো. মিজানুর রহমান (মিজান রহমান)। 𒊎অনুষ্ঠান সঞ্চালনা করেন কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ।

এসময় ডিআরইউর অর্থ সম্পাদক মো. জাকির হুসাইন, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, দপ্তর সম্পাদক রফিক রাফি, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক মো. রাশিম (রাশিম মোল্লা), ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মো. মনোয়ার হোসেন, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), কার্ꦯযনির্বাহী সদস্য মো. হাবিবুর রহমান (হাবিব রহমান), মুহিববুল্লাহ মুহিব, রফিক মৃধা, দেলোয়ার হোসেন মহিন ও মো. শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন।

Link copied!