• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ১০:৪৪ এএম
দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস
ছবি : সংগৃহীত

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশে দক্ষিণাঞ্চলে একটি লঘুচাপ তৈরি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অধিদপ্তর জানিয়েছে, এর প্রভাবে দেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।
আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত এক আবহাওয়া সতর্কবার্তায় এই তথ্য জানিয়েছে সংস্থাটি। 
সতর্কবার্তায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পাশাপাশি বঙ্গোপসাগরে অবস্থান করা মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। 
এদিকে এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, সার দেশেই সোমবার অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রামের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। 
এই সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কম থাকতে পারে। 
তবে মঙ্গলবার ও বুধবার থেকে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ধীরে ধীরে কিছুটা বাড়তে পারে। অর্থাৎ গরমের অনুভূতি বাড়তে পারে। 
বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে সংস্থাটি জানিয়েছে, এই সময়ে সারা দেশেই বৃষ্টিপাতের পরিমাণ কমতে পারে। 
আরেক পূর্বাভাসে অধিদপ্তর জানিয়েছে, আজ ভোর ৫টা থেকে দুপুর ১🦄টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখাꦜলী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

Link copied!