• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টির মধ্যেও গরম নিয়ে দুঃসংবাদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৩:২৫ পিএম
বৃষ্টির মধ্যেও গরম নিয়ে দুঃসংবাদ

দেশের ওপর মৌ🔯সুমি বায়ু সক্রিয়। এর প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হচ্ছে। বৃষ্টিপাতের এই প্রবণতা থাকবে আরও দুইদিন। এর𒉰 মধ্যেও গরম খুব বেশি কমেনি।

বৃষ্টির এই তিন দিনে দেশের তাপমাত্রা ৩০ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করবে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদ আবুল কালাম। তিনি বলেন, গড় তাপমাত্রা ৩০ থেকে ৩☂৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলেও বাতাসে অতিরিক্ত জলীয় বাষ্প থওাকার কারণে তা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত অনুভূত হবে।

আবহাওয়া অফিস বলছে, শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকে𓂃 আজ সকাল নয়টা পর্যন্ত সারা দেশে সবচেয়ে বেশি ১০১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ফেনীতে। সেখানে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে শেষ তিন ঘণ্টায়। দ্বিতীয় স্থানে রয়েছে তেঁতুলিয়া। সেখানে বৃষ্টি হয়েছে ৫১ মিলিমিটার।

ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম,𒊎 কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ির পাহাড়ি এলাকায় ভূমিধসের আশঙ্কার কথা বলেছে আবহাওয়া অফিস।

গত ৩০ মে মৌসুমি বায়ু বাংলাদেশে প্রবেশ করে। এরপর দেশের বিভিন♍্ন স্থানে বৃষ্টি শুরু হয়। তবে চলতি মাসের প্রথম সপ্তাহের পরই দেশের বিভিন্ন স্থানে শুরু হয় তাপপ্রবাহ। বিশেষ করে রাজশাহী ও বরিশাল বিভাগে টানা তাপপ্রবাহ চলে। এর মধ্যে অনেক স্থানে বিচ্ছিন্নভাবে বৃষ্টি হয়েছে। তবে দেশজুড়ে টানা বৃষ্টি হয়নি।

Link copied!