• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আওয়ামী লীগ নিষিদ্ধ ও নিবন্ধন বাতিল চেয়ে রিট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৫:২৭ পিএম
আওয়ামী লীগ নিষিদ্ধ ও নিবন্ধন বাতিল চেয়ে রিট
বাংলাদেশ আওয়ামী লীগ।

বাংলাদেশ আওয়ামী লীগের নিবন্ধন বাতিౠল ও দলটি নিষিদ্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। একই সঙ্গে যেসব প্রতিষ্ঠান শেখ হাসিনার নামে রয়েছে, সেগুলোর নামেরও পরিবর্তন চাওয়া হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) এ রিট দায়ের করেন মানবাধিকার সংগঠ🌼ন সারডা সোসাইটির পক্ষে নির্বাহী পরিচালক আরিফু♏র রহমান মুরাদ ভূঁইয়া।

একই রিটে বিদেশে পাচার করা ১১ লাখ কোটি টাকা ফেরত আনতে এবং বিগত আওয়ামী লীগ সরকারের 🥃আমলে চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া 🃏কর্মকর্তাদের বদলি চাওয়া হয়েছে।

কোটা সংস্কার ও বৈষম্যবিরো❀ধী আন্দোলন চলাকালে ছাত্র-জনতাকে নির্বিচারে হত্যার ঘটনায় সে সময় ক্ষমতায় থাকা রাজনৈতিক দল আওয়ামী লীগকে অভিযুক্ত কর🎉ে এমন রিট দায়ের করা হয়েছে। রিটে দেশ সংস্কারের লক্ষ্যে বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ সর্বনিম্ন তিন বছর চাওয়া হয়েছে।

রিটকারী আরিফুর রহমান মুরাদ ভূঁইয়া বলেন, রিটের এ বিষয়গুলোতে রুল ও আদেশ চাওয়া হয়েছে। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চে এ𝓰 রিট আবেদনের ওপর চলতি সপ্তাহেই শুনানি হতে পারে।

রিটে বিবাদী করা হয়েছে মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি কার্যালয়ের জন বিভাগের সচিব, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, আইন সচিব, ꦛনির্বাচন কমিশন সচিব, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব, জাতীয় রাজস্ব বোর🌱্ডের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, বিএফআইইউ প্রধান এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও সহ-সমন্বয়কদের।

Link copied!