• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘দেশ ও জাতিকে সঠিক পথ দেখায় লেখক সমাজ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ০৮:২৮ পিএম
‘দেশ ও জাতিকে সঠিক পথ দেখায় লেখক সমাজ’

দেশ ও জাতিকে সঠিক পথ দেখায় লেখক সমাজ বলে মন্তব্য করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। তিনি বলেছেন,“✤লেখনীর মাধ্যমে দেশ ও জাতিকে সঠিক পথনির্দেশ করে কবি, সাহিত্যিক, প্রাবন্ধিক ও লেখকগণ। লেখক সম্মিলনের মাধ্যমে নানা বৈচিত্র্যের সাহিত্য চিন্তার সম্মিলিত রূপ চেতনা ও আদর্শকে আরো বেশি সংগঠিত করতে পারে।”

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তন🐼ে মেঘদূত লেখক পর্ষদ আয়োজিত ‍‍`লেখক সম্মিলন ꦇও মিলনমেলা ২০২৩‍‍` অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

কে এম খালিদ বলেন, “চিত্তরঞ্জন সাহা বাংলা একাডেমি প্রাঙ্গণে চট বিছিয়ে যে বইমেলার শুভ সূচনা করেন, তা এখন আকার ও পরিসরে বিস্তৃত হয়ে ১১ লাখ বর্গফুট জায়গার🥃 বিশাল প্রাঙ্গণে অনুষ্ঠিত হচ্ছে। বাঙালির প্রাণের এ মেলা লেখক-পাঠ༺কদেরও একটি বড় মিলনক্ষেত্র। এর মাধ্যমে পাঠকরা গুণী লেখকদের সান্নিধ্য ও সংস্পর্শে আসতে পারছেন।”

মেঘদূত লেখক পর্♉ষদ এর সভাপতি চৌধুরী রাসেদুন্নবী‍‍`র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, বাংলা একাডেমির সচিব (যুগ্মসচিব) এ. এইচ. এম. লোকমান ও প্রমিস্কো গ্রুপের চেয়ারপারসন মৌসুমী ইসলাম।

সেলিনা হোসেন তার বক্তব্য♓ে আমাদের সমৃদ্ধ সাহিত্যভান্ডার অনুবাদের মাধ্যমে ব꧂িশ্ব দরবারে পৌঁছে দেয়ার জন্য তরুণ লেখকদের অনুরোধ করেন। এছাড়া অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মেঘদূত প্রকাশিত ২৯টি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

Link copied!