• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাতে মাঠে এলাকাবাসী, ডেমরা থানায় ফিরেছে পুলিশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৪, ০৩:৫৪ পিএম
রাতে মাঠে এলাকাবাসী, ডেমরা থানায় ফিরেছে পুলিশ
পুলিশ। ছবি : ফাইল ছবি

আওয়ামী লীগ সরকারের পতনের পর থানা ও ট্রাফিক পুলিওশরা কর্মবিরতি পালন করায় রাজধানীর ডেমরায় এখনো ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করে চলেছে বিভিন্ন কলেজের শিক্ষার্থী ও  ইসলামী ছাত্র আন্দোলন। 

শুক্রবার (৯ ✅আগস্ট) সকাল থেকে থানায় পুলিশ যোগ দেওয়ায় অভিনন্দন জানিয়েছেন এলাকাবাসী ও স্থানীয় জনপ্রতিনিধিসহ সকল দলের নেতাকর﷽্মীরা। 

এ দিকে মন্দির পাহারা, লুটপাট ও ভাঙচুর ঠেকাতে লাঠিসোটা হাতে রাতেও মাঠে পালাক্রমে দায়িত্বে রয়েছেন বিএনপি, জামাত,🥃 ইসালামী আন্দোলন ও তার সহযোগী সংগঠনসহ এলাকাবাসীরা। 

এলাকার বর্তমান এ অস্🌼থির পরিস্থিতে স্বাভাবিকতা ফিরে না আসা পর্যন্ত আগামী বেশ কয়েক দিন থানা পুলিশের পাশা🍃পাশি সংশ্লিষ্টরা রাতের বেলায় অপরাধ প্রতিরোধে মাঠে থাকবেন বলে জানিয়েছেন তারা।  

ডেমরা থানা ইসলামী আন্দোলনের সহ-সভাপতি ও ডিএসসিসির ৬৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. ইবরাহীম খলিলের সার্বিক সহযোগিতায় বৃহস্পতিবার রাতেও মাঠে ছিলেন নেতাকর্মীরা। শুক্রবার সকাল থেকে স্বেচ্ছাসেবীরা সড়কে আবারও দায়িত্ব পালন শুরু করেন শিক্ষার্থীদের সঙ্গে। ডেমরা থানা ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি মো. মোস্তাফিজুর রহমানের তত্বাবধানে ডেমরা-যাত্রাবাড়ী ও ডেমরা-রামপুরা সড়কসহ এখানকার গুরুত্বপূর্ন পয়েন্টগুলোতে ট্রাফিক ব্যবস্থাপনায় কাজ করছেন ইসলামী ছাত্র আন্দোলন ও ইসলামী আন্দ🎶োলনের স্বেচ্ছাসেবীরা। 

এ দি𒈔কে ডেಌমরা থানা বিএনপি নেতা সেলিম রোজা, ওয়ার্ড বিএনপি নেতা মো. সকাল ও সাবেক মেম্বার মো. লিটনের ডাকে বিএনপি নেতারাও রাত জেগে সকলের সাথে পাহারা দিয়েছেন এলাকায়।

সরেজমিন বৃহস্পতিবার গভীর রা🍨তে দেখা গেছে, ডেম☂রা থানা ইসলামী আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন, তাদের সহযোগী বিভিন্ন সংগঠনসহ বিএনপি ও সমাজের সচেতন স্বেচ্ছাসেবীরা রাতেও এলাকা পাহারায় নেমেছেন। 

এ বিষয়ে ডিএসসিসির ৬৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান ও ৬৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইব্রাহীম খলিল বলেন, অরাজকতা শুরু হওয়ার পর থেকেই মসজিদ๊ে মাইকিং করে এলাকাবাসীদের সজাগ করা হয়েছে। থানায় পুলিশ যোগ দেওয়ায় তাদের অভিনন্দন জানিয়েছেন সর্বস্তরের জনগণ। ইতিমধ্যে মানুষের মাঝে স্বস্তি ফিরিয়ে আনতে ও সামাজিক শান্তি-শৃঙ্খলা রক্ষায় ৫ আগস্ট থেকেই জনপ্রতিনিধিরাসহ নেতা๊কর্মীরা সারারাত জেগে এলাকায় পাহারা বসিয়েছেন। মন্দিরে মন্দিরে পাহারা চলছে এখনো। এরই মধ্যে সহিংতা প্রতিরোধে প্রয়োজনীয় কমিটি করে দেওয়া হয়েছে।

এলাকার সার্বিক নিরাপত্তার বিষয়ে ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম বলেন, শুক্রবার সকাল থেকে আমরা থানায় অবস্থান নিয়েছি। এখন এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলেই যদি কাজ করার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে তাহলে এলাকায় শান্তি শৃঙ্খলা ও জননিরাপত্তা দ্রুত সময়ের মধ্যে ফিরে আসবে ইনশাল্লাহ। বর্তমানে সমন্বয়෴ভিত্তিক কাজ করাই উত্তম পন্থা।  

এ বিষয়ে ডেমরা ট্রাফিক জোনের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মৃদুল কুমার পাল বলেন, “বর্তমানে আমর♕া ডিসি মহোদয়ের তত্বাবধানে রয়েছি। পরিস্থিতি অনুযায়ী আমাদের নির্দেশনা দিলেই কাজ শুরু করব।”

Link copied!