• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোটা পুনর্বহালের রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৯, ২০২৪, ০২:৫৭ পিএম
কোটা পুনর্বহালের রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল
আদালত। ছবি : সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা বাতিল করে ২০১৮ সালে দেওয়া পরিপত্র 💫সম্প্রতি অবৈধ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। এই রায়ের বিরুদ্ধে আপিল করেছে রাষ্ট্রপক্ষ।

রোববার (৯ জুন) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়েছে।ꦯ আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইꦇনায়েতুর রহিমের আদালতে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম। তিনি ব🃏লেন, “রোববার চেম্বার আদালতে এ বিষয়ে শুনানি হতে পারে।”

এর আগে বুধবার (৫ জুন) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটাসহ সব কোটাপদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেন। 🧔এর ফলে নবম থেকে ১৩তম গ্রেডে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল থাকল বলে জানান আইনজীবীরা।

২০১৮ সালে জারিꦫ করা পরিপত্রে বলা হয়, নবম গ্রেড (পূর্বতন প্রথম শ্রেণি) এবং ১০ম থেকে ১৩তম গ্রেডের (পূর্বতন দ্বিতীয় শ্রেণি) পদে সরাসরি নিয়োগের ক্ষেত্রে মেধার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।

এতে আরও বলা🦂 হয়, নবম গ্রেড (পূর্বতন প্রথম শ্রেণি) এবং ১০ম থেকে ১৩তম গ্রেডের (পূর্বতন🌠 দ্বিতীয় শ্রেণি) পদে সরাসরি নিয়োগের ক্ষেত্রে বিদ্যমান কোটা পদ্ধতি বাতিল করা হলো।

Link copied!