• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সোনালী ব্যাংকে মতিউরের জায়গায় নিয়োগ পেলেন আবু ইউসুফ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০৭:৫৪ পিএম
সোনালী ব্যাংকে মতিউরের জায়গায় নিয়োগ পেলেন আবু ইউসুফ
মতিউর রহমান ও মোহাম্মদ আবু ইউসুফ। ছবি : সংগৃহীত

ছাগ🐭ল-কাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য মতি𒀰উর রহমানকে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে সরানোর নির্দেশ দেওয়ার পরই নতুন পরিচালক নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবু ইউসুফকে তিন বছরের জন্য ব্যাংকের এ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

সো𒀰মবার (২৪ জ❀ুন) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এক চিঠিতে নতুন পরিচালক নিয়োগের এ আদেশ দিয়েছে।

সোনালী ব্যাংকের চেয়ারম্যানকে দেওয়া চিঠিতে বলা হয়, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবু ইউসুফকে যোগ দেওয়ার তারিখ থেকে তিন বছর মেয়াদে সোনালী ব্যাংꦉক পিএলসির পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে নিয়োগ দিতে ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এর বিধান অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চিঠিতে সোনালী ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদে ড. মোহাম্মদ আবু ইউসুফের পরিচালক হিসেবে যোগদানের তারিখ♒ আবশ্যিকভাবে আর্থিক প্রতিষ্ঠান বিভাগকে জানানোর অনুরোধ করা হয়।

এর আগে মত𓃲িউর রহমানকে রাষ্ট্র মালিকানার সোনালী ব্যাংকের পরিচালক প🌠দ থেকে অব্যাহতি দেয় আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। রোববার (২৩ জুন) তাকে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে সরিয়ে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়।

অর্থ মন্ত্রꦓণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (শুল্ক ও আবগারি) ক্যাডারের কর্মকর্তা মতিউর রহমানকে তার বর্তমান পদ থেকে সরিয়ে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়েছে।

এবারের কোরবানির ঈদে রাজধানীর মোহাম্ম🅺দপুরের সাদিক অ্যাগ্রো থেকে মতিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ১৫ লাখ টাকায় একটি ছাগল কেনেন। এ ছাড়াও ঢাকার বিভিন্ন খামার থেকে ৭০ লাখ টাকার গরু কিনেছেন বলে সামাজিক য🦋োগাযোগমাধ্যম ও গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এরপর থেকে গণমাধ্যমের অনুসন্ধানে মতিউর ও তার স্ত্রী সন্তানের নামে-বেনামে থাকা বিপুল সম্পদের তথ্য বেরিয়ে আসে। পরে অনুসন্ধানে মাঠে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Link copied!