• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাইসিসহ ৯ জনের মৃত্যু : প্রধানমন্ত্রীর শোক প্রকাশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৩:৫৯ পিএম
রাইসিসহ ৯ জনের মৃত্যু : প্রধানমন্ত্রীর শোক প্রকাশ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইরানের প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রাইসি। ফাইল ফটো

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ানসহ ৯ জনের মৃত্যুর ঘটনায় গভꦏীর শোক প্রকাশ করেছেন প্রধা♏নমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার🐭 (২০ মে) দেশটির ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবারের কাছে লেখা এক শোকবার্তায় এ শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

শ༒েখ হাসিনা বলেন, “প্রেসিডেন্ট রাইসি, পররাষ্ট্রমন্ত্রী আমি🅠র আব্দুল্লাহিয়ান ও তার সফরসঙ্গীদের এই মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে ইরান সরকার ও ইরানি ভাইদের প্রতি গভীর শোক প্রকাশ করছি।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “প্রেসিডেন্ট রাইসি একজন বিচক্ষণ ও ত্যাগী নেতা ছিলেন, যিনি ইরানি জনগᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚণের জন্য নিরলসভাবে কাজ করে গেছেন। শুধু তাই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও তিনি একজন মহান নেতা ছিলেন।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইরানি❀ প্রেসিডেন্টসহ দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

এর আগে রোববার (১৯ মে) ইরানের প্রেসিডেন্ট, প𝓰ররাষ্ট্রমন্ত্রী ও তাদের সফরসঙ্গীদের বহনকারী একটি হেলিকপ্টার ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি প্রত্যন্ত এলাকায় বিধ্বস্ত হয়।

হেলিকপ্টারটিতে প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের সর্বোচ্চ নেতার প্রতিনিধি মোহাম্মদ আলী আলে-হাশেম, পূর্ব আজারবাইজান গভর্নর-জেনারেল মালেক রহমাতি, রাইসির নিরাপত্তা দলের প্রধান ﷽দ্বিতীয় ব্রিগেডিয়ার জেনারেল মেহেদি মুসাভি, আইআরজিসির আনসার আল-মাহদি বিভাগের সদস্য এবং সেইসঙ্গে অজ্ঞাতনামা পাইলট, কো-পাইলটসহ ক্রু চিফ দুর্ঘটনায় মারা গেছেন।

Link copied!