• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৪৮ ঘণ্টার অবরোধ শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ০৮:৪৪ এএম
৪৮ ঘণ্টার অবরোধ শুরু
অবরোধের কারণে রাজধানী থেকে ছেড়ে যায়নি কোনো দূরপাল্লার বাস

বিএনপিসহ বিরোধ⭕ী দলগুলোর দ্বিতীয় দফার ৪৮ ঘণ্টার সড়ক, রেল ও নৌপথ অবরোধ রোববার সকাল ছয়টায় শুরু হয়েছে। মঙ্গলবার  সকাল ছয়ট♛ায় কর্মসূচি শেষ হবে।

বিএনপির দলীয় সূত্র জানিয়েছে, যতই নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হোক, দলের নীতিনির্ধারকেরা কর্মসূচি চালিয়ে যাওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। তারা মনে করছেন, এখন কর্মসূচিতে ঢিল বা লম্বা বিরতি দিলে সরকার আরও চেপে ধরবে। তা ছাড়া ⛄এখন পর্যন্ত নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের তালাই খোলা যায়🎉নি।

২৮ অক্টোবর মহাসমাবেশ ঘিরে সংঘটিত ঘটনায় ৬৭টি মামলা হয়েছে। এ ಞঘটনায় মহাসচিবসহ অনেক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার এড়াতে নীতিনির্ধারণী অনেক নেতা আত্মগোপনে রয়েছেন। দলীয় সূত্র জানায়, এ অবস্থায় নেতারা কর্মসূচি অব্যাহত রাখার বিকল্প দেখছেন না।

একই সঙ্গে আজ চট্টগ্রাম জেলা ও নগরে সর্বাত্মক হরতা𒀰ল কর্মসূচি দিয়েছে চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপ꧙ি। দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তারের প্রতিবাদে এই হরতালের ঘোষণা দেওয়া হয়।

কিশোরগঞ্জ বিএনপিও আজ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। দলটির ♔দাবি, গতকাল দলটির কেন্দ্রীয় কমিটির উপসাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ অঞ্চল) ও জেলা বিএনপির সভাপতি শরিফুল আলমসহ তিনজনকে ডিবি পরিচয়ে তুলে নেওয়া হয়েছে। এ ঘটনার প্꧂রতিবাদে তারা এ কর্মসূচি দিয়েছে।

Link copied!