• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হত্যা মামলায় আনিসুল হক ও সালমান এফ রহমানের ১০ দিনের রিমান্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৭:১১ পিএম
হত্যা মামলায় আনিসুল হক ও সালমান এফ রহমানের ১০ দিনের রিমান্ড
আদালত প্রাঙ্গণে সালমান এফ রহমান। ছবি : সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকার নিউমার্কেট এলাকায় সংঘর্ষে হকার শাহজাহান আলী খুনের মামলায় গ্রেপ্তার সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং ♒সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি নিয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট෴্রেট (সিএমএম) আদালত তাদের এই রি♎মান্ড মঞ্জুর করেন।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (♑ডিবি) কড়া নিরাপত্তায় সালমান এফ রহমান এবং আনিসুল হককে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়।

এদিকে দুপুর থেকেই বিক্ষোভ করেন বিএনপিপন্থি আইনজীবীরা।🧔 এ সময় তাদের সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের বিরুদ্ধে স্লোগান দিতে শোনা যায়। শত শত আইনজীবীকে জুতা ও 🎃ডিম হাতে নিয়ে বিক্ষোভ করতে দেখা যায়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে✱ গত ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে দুইজন নিহত হন। তাদের একজন ঢাকা কলেজের শিক্ষার্থী সবুজ আলী (২৬) এবং অন্যজন হকার মো. শাহজাহান (২৬)। এ ঘটনায় নিউমার্কেট থানায় দুইটি হত্যা মামলা হয়েছে। এর মধ্যে শাহজাহান হত্যার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে আনিসুল হক ও সালমান এফ রহমানকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (১৪ আগস্ট) তাদের গ্রেপ্তারের তথ্য🐷 জানায় ঢাকা মহানগর পুলিশ।

Link copied!