• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শুক্রবার চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২৩ প্রদান অনুষ্ঠান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩, ১২:০১ পিএম
শুক্রবার চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২৩ প্রদান অনুষ্ঠান

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২৩ প্রদান করা হবে শুক্ไরবার (২০ অক্টোবর)। এদিন বিকাল ৪টায় রাজধানীর সেগুনবাগিচারꦫ কচি-কাঁচার মেলা মিলনায়তনে এই পুরস্কার দেওয়া হবে।

অনুষ্ঠা♐নে প্রধান অতিথি হিসেবে উপস্থি🐷ত থাকবেন বিশিষ্ট প্রাবন্ধিক-শিক্ষাবিদ অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ। সভাপতিত্ব করবেন কবি মাহমুদ কামাল।

এই বছর পাঁচজন পাচ্ছেন ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২৩’। তারা🌃 হলেন প্রবন্ধে মহীবুল আজিজ, কবিতায় হেনরী স্বপন, কথাসাহিত্যে হাসান অরিন্দম, তরুণ কবি মালেক মুস্তাকিন ও ছোটকাগজ সম্পাদনায় পুনশ্চ সম্পাদক রবু শেঠ।

‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২৩’ কমিটির আহ্বায়ক কবীর আলমগীর ꧂বলেন, “দীর্ঘ ছয় মাস ধরে জুরি বোর্ডের সদস্যরা চুলচেরা বিচার বিশ্লেষণ ও যাচাই-বাছাই করে ৫ শাখায় ৫ জনকে পুরস্কারের জন্য চূড়ান্ত মনোনয়ন দিয়েছেন। এই মনোনয়ন প্রক্রিয়ায় কঠোর গোপনীয়তা রক্ষা করা হয়েছে। আমাদের বিশ্বাস, আমরা পুরস্কারের জন্য উপযুক্ত ব্যক্তিদেরই নির্বাচন করতে সক্ষম হয়েছি।”

২০২১ থেকে চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দিয়ে আসছে। প্রথমবার ৩ শাখায় পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কাম🔯াল ও কথাসাহিত্যে রুমা মোদক।

২০২২ সালে ছয় শাখায় ছয়জনকে পুরস্কার দেওয়া হয়েছে। তারা হলেন প্রবন্ধে গাউসুর রহমান, কবিতায় সেলিনা শেলী, কথাসাহিত্যে 🐎সাদিয়া সুলতানা, শিশুসাহিত্যে তৌহিদ এলাহী, তরুণ কবি শাখ♐ায় শাহিন সপ্তম ও সংগঠনে জয়দুল হোসেন।

Link copied!