• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বর্ষবরণের মেকআপ হোক নিখুঁত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২১, ১২:৪২ পিএম
বর্ষবরণের মেকআপ হোক নিখুঁত

বর্ষবরণের সকল প্রস্তুতি ইতিমধ্যেই শেষ হয়েছে। এবার নিজেকে সাজিয়ে তুলুন নতুন বছরের নতুন রঙে। উৎসবকে যাপন কর🍸তে বাঙালি বরাবরই ভালোবাসে, তাই ইংরেজি নববর্ষকে কেন্দ্র করেও চলছে নানান পরিকল্পনা। তারমধ্যে কোভিড-১৯ ꧒এর স্বাস্থ্যবিধি মাথায় রেখেই আমাদের এবারের বর্ষবরণ। ঘরে ঘরে ছোটখাটো আয়োজন তো থাকবেই। অতিথির সামনে নিজেকে উপস্থাপন করুন বিশেষ রূপে। চলুন জেনে নেয়া যাক বর্ষবরণে আপনার মেকআপ লুকে যে বিষয়গুলো মাথায় রাখবেন-

ফাউন্ডেশন

মেকআপের ক্ষেত্রে একটি বিশেষ উপাদান হল ফাউন্ডেশন। শীতে যেহেতু ত্বক এমনিতেই শুষ্ক থাকে, তাই ফাউন্ডেশন সহজে ব্লেন্ড করা কঠিন। ফলে ফাউন্ডেশন লাগানোর পর স্কিনে তা ছোপ ছোপ হয়ে ফুটে ওঠে। এক্ষেত্রে ত্বককে আর্দ্র করতে প্রথমে ভালোভাবে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। তারপর মুখে লাগান লিকুইড ফাউন্ডেশন। অন্যান্য ফাউন্ডেশনের তুলনায় লিকুইড ফাউন্ড💮েশন ব্লেন্ড করা সহজ হবে এবং ত্বক মসৃণ দেখাবে।

ব্লাশ

মুখের ত্বক অপেক্ষাকৃত বেশি সেনসি𓄧টিভ হয়। আর শীতের শুষ্ক আবহাওয়ায় ত্বক ড্রাই হয়ে অনেক সময় চমড়া ওঠে। নতুন বছরের আনন্দে তা যেনো মাটি করতে না পারে সেজন্য ব্যবহার🧸 করুন ক্রিম বেসড বা লিকুইড ব্লাশ। এই সময় পাউডার ব্লাশের ফেলায় ভালো। তবে মেকআপ শুরুর আগে ময়েশ্চারাইজার অবশ্যই লাগাবেন।

আই মেকআপ

নতুন বছরে নিজেকে সবথেকে আলাদা দেখাতে চাইলে নজর রাখুন আই মেকআপের দিকে। শী♓তের সময় ঠান্ডা বাতাস লাগলে চোখ থেকে পানি ঝরে। আর অনবরত পানি ঝরার কারণে আই মেকআপ সহজেই ঘেঁটে যেতে পারে। তাই শীতে ওয়াটার-প্রুফ আই মেকআপ ব্যবহার করাই ভালো। মাস্কারা, আই🔯স্যাডো, লাইনার দিয়ে খুব সুন্দরভাবে সেট করে নিন আপনার মেকআপ।

লিপস্টিক

শীতে কম-বেশি প্রায় সকলেরই ঠোঁট ফাটে। তার উপর যদি লিকুইড বা ম্যাটে ফিলিশ লিপস্টিক পরা হয়, তাহলে ঠোঁট আরও শুকনো দেখায়। ঠোঁট ফাটলে তা নিয়মিত পরিষ্কার করুন। লিপস্টিক সরাসরি না পরে প্রথমে ঠোঁটে লিপ বাম বা ক্রিম লাগিয়ে নিন। তারপর পরে ফেলুন ক্রিম-বেসড লিপস✃্টিক।

Link copied!