• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কেন ভুঁড়িওয়ালা পুরুষ বেশি পছন্দ মেয়েদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৬:২৫ পিএম
কেন ভুঁড়িওয়ালা পুরুষ বেশি পছন্দ মেয়েদের
ছবি: সংগৃহীত

মেয়েরা ছেলেদের কী পছন🎃্দ করে? কোন ধরণের ছেলে মেয়েদের বেশি পছন্দ? মেয়েদের এমন অনেক বিষয় নিয়েই পরীক্ষানিরীক্ষা চলছে যুগ যুগ ধরে। যুগ যেমন বদলায়, মেয়েদের রুচি আর পছন্দও বদলায়। যেমন সম্প্রতি প্ল্যানেট ফিটনেসের একটি সমীক্ষা থেকে জানা গেছে, মেয়েরা নাকি ভুঁড়িওয়ালা ছেলেদেরকেই বেশি পছন্দ করেন। যেখানে মেয়েদের আকর্ষিত করতে ছেলেরা ব্যায়ামাগারে গিয়ে ফিটনেস ঠিক রাখছেন সেখানে ভুঁড়িওয়ালা ছেলেদেরকেই বেশি প্রাধান্য দিচ্ছে মেয়েরা।

প্ল্যানেট ফিটনেসের এই সমীক্ষায় অংশগ্রহণ করা ৭৮ শতাংশ নারীর পছন্দ ছিল ভুঁড়িওয়ালা পুরুষরা। তার🥃া মনে করেন, যে  ছেলেদের ভুঁড়ি রয়েছে তারা নিজের শারীরিক গঠন নিয়ে অনেক ব🍬েশি আত্মবিশ্বাসী। এরমধ্যে  ৪৭ শতাংশ নারী ভুঁড়িকে নতুন সিক্স প্যাক হিসেবে আখ্যা দিয়েছেন।

 ডেটিং ডটকম-এ এই বিষয়ে আরও একটি সমীক্ষা হয়। সেই সমীক্ষায় অংশ নেওয়া নারীদের প্রায় ৭৫ শতাংশ জানান তাদের ভুঁড়িওয়ালা ছ📖েলে পছন্দ। এর পেছনে কারণও জানিয়েছেন নারীরা। তাদের মতে ভুঁড়িওয়ালা ছেলেরা অনেক দিক থেকেই ভালো হয়। যা নারীদের আকর্ষণ করে। তাদের কিছু বৈশিষ্ট্য রয়েছে, যা নারীদের মুগ্ধ করে।

গবে✨ষণায় উঠে আসে, শারীরিকভাবে আকর্ষণীয় ছেলেদের নারীরা একেবারেই পছন্দ করেন না। কা﷽রণ তাদের মধ্যে থাকা কিছু বৈশিষ্ট্য নারীদের পছন্দ নয়।

এছাড়াও ২০০৩ সালের এক গবেষণায় প্রমাণ পাওয়া যায়, অত্যন্ত আকর্ষণীয় পুরুষরা বিশ্বস্ত হন না। তারা নারীদের বেশি ধোঁকা দেয়। আকর্ষণীয় পুরুষেরা নিজেকেই বেশি প্রাধান্য দেয়। তারা অন্য কাউকে বিকল্প হি🦩সেবে বেছে নিতে পারেন। তাই দীর্ঘস্থায়ী কোনো সম্পর্কে তারা যেতে চান না। নারীরা এই ধরণের ছ💜েলেদের একেবারেই পছন্দ করেন না।

এদিকে গবেষণা🅠 বলছে, যে পুরুষেরা শারীরিকভাবে ফিট ও আকর্ষণীয়, তাদের টেস্টোস্টেরন বেশি উৎপন্ন হয়। তাই তারা রাগ আর আক্রমণাত্মক আচরণ করে। অন্যদিকে ভুঁড়িওয়ালা ছেলেদের মধ্যে এমন বৈশিষ্ট্য নেই। তাই নারীরা দীর্ঘস্থায়ী সঙ্গীর জন্য ভুঁড়িওয়ালাদেরই বেশি পছন্দ করেন।

অন্যদিকে গব✅েষণা আরও বলছে, যে পুরুষেরা শারীরিকভাবে আকর্ষণীয় নন, তারা অন্যের প্রতি স্নেহশীল ও বন্ধুত্বপূর্ণ হন। তাই তারা বাবা হিসেবেও ভালো হন। তাছাড়া তাদের মধ্যে অহংকার থাকে না। রসবোধ ভালো থাকে। তারা সহজেই অন্যদের সঙ্গে মিশে যেতে পারেন। শুভাকাঙ্খীদের সঙ্গ পছন্দ করেন। যা মেয়েরা জীবনসঙ্গীর মধ্যে খুঁজে বেড়ায়।

তাই গবেষণার ফলাফলে উঠে আসে, ভুঁড়িওয়ালা ছেলেদের বিশেষ কিছু গুণগুলো নারীরা পছন্দ করেন। যা দীর্ঘস্থায়ী সম্পর্ক🍸ে থাকা নিশ্চিত করে।

Link copied!